23 C
আবহাওয়া
৯:০৪ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শপথ অনুষ্ঠানে পোডিয়ামে ভুল বানান : যা বলল উদযাপন কমিটি

শপথ অনুষ্ঠানে পোডিয়ামে ভুল বানান : যা বলল উদযাপন কমিটি

শপথ অনুষ্ঠানে পোডিয়ামে ভুল বানান

বিএনএ, ঢাকা : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বিজয় দিবসে শহীদের রক্ত বৃথা যেতে না দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে শপথবাক্য পাঠ করাচ্ছিলেন। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে তিনি এ শপথ পাঠ করান। এসময় পোডিয়ামের ভুল বানানে আটকে যায় চোখ। ‘মুজিববর্ষ’ বানানটি ভুল ছিল! বানানটি লেখা হয়েছে ‘মুজিবর্ষ’। বিশাল এই আয়োজনে এমন বিব্রতকর ভুল নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়।

এই বানান বিভ্রান্তি প্রযুক্তিগত কারণে হয়েছে এমনটাই বলছে আয়োজক কমিটি।

বঙ্গবন্ধু শতবর্ষ উদযাপন কমিটির মিডিয়া কনসালটেন্ট আসিফ কবির বলেন, পোডিয়ামের বানান ভ্রান্তিটির প্রাথমিক খোঁজখবরে যা জানতে পেরেছি তা হলো- আমরা একটি চিপের মাধ্যমে পিসি থেকে ট্রান্সফার করে লেখাটি উৎকীর্ণ করেছি। ডিভাইস ট্রান্সফারের একপর্যায়ে একটি ‘ব’ অক্ষর অমিট হয়ে গেছে। আমরা পিসিতে চেক করে দেখেছি এটা ঠিকই আছে। অ্যাডভান্স টেকনোলজির বিষয়টি হয়ত স্যুট করেনি।

আসিফ আরো বলেন, এলইডিতে পরিস্ফুটন করে লেখাটি তোলা হয়েছে। পোডিয়ামের মনিটরেই আমরা ত্রুটিপূর্ণ বানান দেখতে পাই। এমন প্রাযুক্তিক গোলযোগের বিষয়টি দৃষ্টিতে আসার পরপরই নামাজের বিরতিতে তা সংশোধনও করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ