36 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » গাজার ওপর ইসরায়েলি নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবী সৌদিআরবের

গাজার ওপর ইসরায়েলি নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবী সৌদিআরবের

deportation of Palestinians from Gaza

নিউইয়র্ক: সৌদিআরব গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে বলেছে, , “গাজা থেকে ফিলিস্তিনিদের নির্বাসন” করার প্রচেষ্টা পবিত্র স্থান আল আকসাকে কেন্দ্র করে সংঘাত স্থায়ী করবে। দেশটি গাজা থেকে ফিলিস্তিনিদের বিতাড়িত করার ইসরায়েলি প্রচেষ্ঠার তীব্র নিন্দা জানিয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) নিউইয়র্কে সৌদি জাতিসংঘ মিশনের দ্বিতীয় সেক্রেটারি প্রিন্স ফয়সাল বিন খালিদ গাজার ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের এবং প্রয়োজনীয় মানবিক সাহায্যের ব্যবস্থা করার আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিনিদের এই মৌলিক মানবিক চাহিদা থেকে বঞ্চিত করা একটি বড় ধরনের অপরাধ। আন্তর্জাতিক মানবিক আইন লঙ্ঘন।

তিনি অর্থনৈতিক ও আর্থিক কমিটির সাধারণ পরিষদে “পূর্ব জেরুজালেম সহ অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে ফিলিস্তিনি জনগণের স্থায়ী সার্বভৌমত্ব এবং দখলকৃত সিরিয়ার গোলানের আরব জনগণের প্রাকৃতিক শাসনের উপর আলোচনার জন্য একটি পূর্ণাঙ্গ সভায় বক্তব্য রাখছিলেন।”

তিনি গোলান মালভূমিতে ফিলিস্তিনি ও সিরিয়ানদের জীবনে ইসরায়েলি দখলদারিত্ব এবং এর অর্থনৈতিক প্রভাব সম্পর্কে সৌদি আরবের পক্ষে উদ্বেগ প্রকাশ করেন।

প্রিন্স ফয়সাল বলেন, কিংডম ফিলিস্তিনি জনগণকে তাদের ভূমি, বৈধ অধিকার এবং ১৯৬৭ সালের সীমানা বরাবর একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য তাদের পাশে দাঁড়িয়েছে, যার রাজধানী পূর্ব জেরুজালেম।

তিনি  ইসরায়েলের একতরফা পদক্ষেপের তীব্র নিন্দা করেন যা দ্বি-রাষ্ট্র সমাধানকে দুর্বল করে, এই ধরনের কর্মকাণ্ড অবিলম্বে বন্ধ করার আহ্বান জানান।

প্রিন্স ফয়সাল জোর দিয়ে বলেন, অধিকৃত অঞ্চলগুলিতে টেকসই উন্নয়ন অর্জনের সাথে ন্যায়বিচার, শান্তি এবং নিরাপত্তার অন্বেষণ অভ্যন্তরীণভাবে জড়িত। আরব নিউজ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ