23 C
আবহাওয়া
৭:০৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কুবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কুবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কুবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিএনএ, কুবি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে৷

সোমবার (১৭ অক্টোবর) বিকাল ৩ টায় অর্থনীতি বিভাগের ৩০৮ ও ৩০৯ নম্বর কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়৷ বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার ৪ টি স্কুলের প্রায় ৭৫ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে৷ এসময় শিক্ষার্থীদের বঙ্গবন্ধু, শেখ রাসেল, জাতীয় পতাকা, মানচিত্র এবং মুক্তিযুদ্ধ এই পাঁচটি বিষয়ের উপর ছবি আঁকতে দেওয়া হয়৷ এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সদস্য সচিব মো. সাইফুল ইসলাম, উপ-কমিটির সদস্যরাসহ শিক্ষার্থীদের অভিভাবকরা৷ উপ-কমিটির আহবায়ক ড. মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, এচিত্রাঙ্কন প্রতিযোগিতা দুইটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রথম থেকে ৩য় শ্রেনী এক ক্যাটাগরি এবং অন্যটি ৪র্থ থেকে ৫ম শ্রেনী ।

এ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল থেকে প্রায় ৭৫ জন শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। সবাই খুব সুশৃঙ্খলভাবে প্রদত্ত বিষয়গুলো চিত্রাঙ্কন করেছে। বিষয়বস্তুর আলোকে মূলায়ন করে দুইটি কেটাগরিতে ৬টি পুরষ্কার দেওয়া হবে। এই চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুরা আমাদের মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুসহ জাতীয় চেতনাকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাবে। প্রসঙ্গত, আগামীকাল মঙ্গলবার শেখ রাসেল দিবস পালন করা হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে৷ এ উপলক্ষ্যে র্যালি, কেক কাটা ও বৃক্ষরোপণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে৷ উল্লেখ্য, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর৷ ১৯৭৫ সালের সেনা অভ্যুত্থানে শেখ মুজিব হত্যার সময় সপরিবারে তাকেও হত্যা করা হয়।

বিএনএ/ হাবিবুর রহমান , ওজি

Loading


শিরোনাম বিএনএ