30 C
আবহাওয়া
৫:০০ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলের আমাজনে উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ১৪

ব্রাজিলের আমাজনে উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ১৪

ব্রাজিল

বিশ্ব ডেস্ক: ব্রাজিলের আমাজন রাজ্যে একটি চার্টার্ড প্লেন বিধ্বস্ত হয়ে ১৪ জনের প্রাণহানি ঘটেছে। স্থানীয় সময় শনিবার রাজ্যটির রাজধানী মানাউস থেকে প্রত্যন্ত বনাঞ্চলীয় শহর বার্সেলোসে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসির।

কর্মকর্তারা বলছেন, প্রতিকূল আবহাওয়া থাকায় দুর্ঘটনাটি ঘটেছে। এ সময় প্লেনটিতে থাকা ১২ জন যাত্রী এবং দুজন ক্রু নিহত হয়েছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।

আমাজন রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা জানান, প্লেনটি বার্সেলোসে অবতরণ করার সময় এ ‍দুর্ঘটনা ঘটে। এ সময় প্রবল বৃষ্টি থাকায় সামনের অংশ ঠিকঠাক দেখা যাচ্ছিল না।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে, প্রবল বৃষ্টি ও কম দৃশ্যমানতার কারণে প্লেনটি বার্সেলোসে নামার সময় রানওয়ে থেকে বাইরে ছিটকে পড়ে বিধ্বস্ত হয়।’

বার্সেলোসের মেয়র এডসন ডি পাওলা রদ্রিগেস মেন্ডেস সিএনএনকে বলেন, ‘এটি স্থানীয় এক ব্যাবসায়ীর চার্টার্ড প্লেন ছিল। বিধ্বস্তের সময় এতে থাকা যাত্রীরা ওই ব্যবসায়ীর বন্ধু হন।’

বেশ কয়েকটি জাতীয় উদ্যানের কাছাকাছি অবস্থিত হওয়ায় বার্সেলোস একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য হিসেবে পরিচিত। সেপ্টেম্বর মাসকে আমাজনে মাছ ধরার শীর্ষ মৌসুমের শুরু বলে ধরে নেয়া হয়। প্লেনটিতে থাকা যাত্রীরা গেম ফিশিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ