29 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ফুটবল কোচ জেমিকে অব্যাহতি, দায়িত্বে অস্কার

ফুটবল কোচ জেমিকে অব্যাহতি, দায়িত্বে অস্কার

ফুটবল কোচ জেমিকে অব্যাহতি, দায়িত্বে অস্কার

বিএনএ ক্রীড়া ডেস্ক: সাফ ফুটবলে বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে জেমি ডে’কে দেখা যাবে না। তার পরিবর্তে সেখানে দায়িত্ব পালন করবেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। ২ মাসের অন্তবর্তীকালীন সময়ের জন্য তাকে জাতীয় দলের দায়িত্ব দেয়া হয়েছে। আর জেমি ডে’কে দেয়া হয়েছে ৩ মাসের জন্য অব্যাহতি।

ব্রিটিশ কোচ জেমি ডে’র বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জরুরি সভায় বসে জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি। এর আগে বাফুফের নির্বাহী কমিটির সভায় জেমির পারফরমেন্স নিয়ে হতাশা প্রকাশ করেন অধিকাংশ সদস্য। অসন্তুষ্টি প্রকাশ করেছেন বাফুফে সভাপতি কাজী সারাউদ্দিন নিজেও।

জেমি ডে’র অধীনে জাতীয় দলের তেমন কোনো সাফল্য নেই। ২৯ ম্যাচ খেলে মাত্র ন’টিতে জয়, ড্র হয়েছে পাঁচ ম্যাচ, বিপরীতে বাংলাদেশ ১৫ ম্যাচে হেরেছে।

তবে, সাফ টুর্নামেন্টের আগে তাকে বরখাস্ত করা হবে কি না এ নিয়ে পক্ষে-বিপক্ষে অনেকের মত ছিল। কারণ তার সঙ্গে বাফুফের চুক্তি আরও প্রায় এক বছর রয়েছে। চুক্তি থাকায় তাকে সরাসরি বাদ বা বরখাস্ত বলছে না দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এ বিষয়ে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, নেপালে ত্রিদেশীয় সিরিজ এবং কিরগিজস্তানে তিন ম্যাচের পারফরম্যান্স পর্যালোচনা করে জেমি ডে’র ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত দুই তিন বছরে  ঘরোয়া পর্যায়ে সবচেয়ে সফল কোচ অস্কার ব্রুজন। জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড় তার ক্লাবের। বিচার বিবেচনা করে ২ মাসের জন্য অস্কারকে অর্ন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হচ্ছে। আগামি দুই মাস জাতীয় দলের সাফ টুর্নামেন্ট, অক্টোবরে কুয়েতে এএফসি অনূর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশীপের বাছাই ও নভেম্বরে শ্রীলংকায় চার জাতির টুর্নামেন্টে বাংলাদেশের কোচ হিসেবে থাকবেন তিনি।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সদস্য সত্যজিৎ দাস রূপু বলেন, জেমির সাম্প্রতিক পারফরম্যান্সের ফেডারেশন খুশি নয়। তার ওপর প্রত্যাশা আরও বেশি ছিল। সামনে সাফ চ্যাম্পিয়নশিপ। এটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। সেখানে ভালো করতে চায় বাংলাদেশ। সে লক্ষ্যেই ব্রুজোনকে দায়িত্ব দেয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, আগামি ২০ সেপ্টেম্বর প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের শেষ ম্যাচ। এর পরদিন ২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করবেন অস্কার ব্রুজন।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ