29 C
আবহাওয়া
৯:০৩ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম টেস্ট’র তৃতীয় দিন, তামিমের ব্যাটে বড় সংগ্রহের দিকে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্ট’র তৃতীয় দিন, তামিমের ব্যাটে বড় সংগ্রহের দিকে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্ট’র তৃতীয় দিন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম টেস্টে তামিমের শতক ও তিন অর্ধশতকে বড় সংগ্রহের দিকে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে ৩ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৩১৮ রান। মাহমুদুল হাসান জয়ের সংগ্রহ ৫৮ রান। ১৩৩ রানের পর সেচ্ছায় বিশ্রামে আছেন তামিম ইকবাল। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক ছোঁয়া থেকে ১৯ রান দূরে আছেন তিনি। প্রথম ইনিংসে আর মাত্র ৭৯ রানে পিছিয়ে স্বাগতিকরা।

মুশফিকুর রহিম ৫৩ ও লিটন দাস ৫৪ অপরাজিত আছেন। ৩ উইকেট নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে শ্রীলঙ্কা। জয়ের বিদায়ে ১৬২ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর দ্রুত ফেরেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। পরে আর কোনো উইকেটের দেখা মিলেনি সফরকারীদের। তৃতীয় দিনটা বেশ ভালভাবে পাড় করেছে টাইগাররা।
তামিমের শতক

মঙ্গলবার (১৭ মে ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিনা উইকেট ৭৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। তৃতীয়দিন ব্যাটিংয়ে নামেন আগের দিনের অপরাজিত তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

৪৮.৫ ওভারে অসিথা ফার্নান্দোর বলে নিরোশান ডিকওয়েলার ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফিরেন মাহমুদুল হাসান জয়। ১৪২ বলে ৯ চারের সাহায্যে ৫৮ রান সংগ্রহ করেন মাহমুদুল। ১ উইকেটে রান ১৬২।

৫৪.৪ ওভারে বিশ্ব ফার্নান্দোর পরিবর্তে কনকাশন সাব হিসেবে খেলতে নামা কাসুন রাজিথার বলে নিরোশান ডিকওয়েলার তালুবন্দি হন নাজমুল হোসেন শান্ত। ২২ বলে ১ রান সংগ্রহ করেন শান্ত। ২ উইকেটে রান ১৭২।

৬০.৫ ওভারে কাসুন রাজিথার বলে বোল্ড আউট হন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। ১৯ বলে ২ রান সংগ্রহ করেন মুমিনুল। ৩ উইকেটে রান ১৮৪।

তামিম ২১৭ বলে ১৫টি চারের সাহায্যে ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট এ আছেন। ১৩৪ বলে ২টি চারের সাহায্যে মুশফিকুর রহিম ৫৩ রানে এবং ১১৩ বলে ৮টি চারের সাহায্যে ৫৪ রানে অপরাজিত রয়েছেন। শ্রীলঙ্কার পক্ষে কাসুন রাজিথা ২ ও অসিথা ফার্নান্দো ১ উইকেট পেয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ