29 C
আবহাওয়া
১:৫৮ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে বঙ্গবন্ধুর জন্মদিনে উদ্বোধন হলো “বঙ্গবন্ধু লার্নিং হাব”

কুবিতে বঙ্গবন্ধুর জন্মদিনে উদ্বোধন হলো “বঙ্গবন্ধু লার্নিং হাব”


বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের জন্য ‘বঙ্গবন্ধু লার্নিং হাব’ নামক একটি রিডিং রুমের উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) প্রশাসনিক ভবনের ৫ম তলায় এই রুমটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

উদ্বোধন শেষে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেন, ‘ জাতির পিতা এই দিনে জন্মগ্রহণ করেন। তাঁর নেতৃত্বেই এই স্বাধীন ভূখণ্ড পেয়েছি। আজকে তাঁর কন্যার হাত ধরে আমরা একটি অবস্থানে পৌঁছেছি। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ বিনির্মানে , জ্ঞানভিত্তিক সমাজ ব্যবস্থা বাস্তবায়নে প্রধান ভুমিকা রাখবে লাইব্রেরি। বঙ্গবন্ধুর স্বপ্নকে আমরা তখনই বাস্তবায়ন করতে পারব যখন আমরা নিজে জ্ঞানের চর্চার মাধ্যমে এই লাইব্রেরি মুখরিত রাখতে পারব।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন বলেন, ‘এই লাইব্রেরি ডিজাইন করতে আমাদের অনেক সময় লেগেছে। আমি চাই আমি যেভাবে নিজে বড় হয়েছি, যেভাবে দেশে-বিদেশে পড়িয়েছি সেভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেন স্মার্ট এবং কনফিডেন্স নিয়ে বের হতে পারে সেইসাথে বাংলাদেশের সেরা নাগরিক যেন হয়ে উঠতে পারে।’

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ১৭ ই মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. শামসুন্নাহার, অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, ডেপুটি লাইব্রেরিয়ান মহি উদ্দিন মোহাম্মদ তারেক সহ আরো অনেকে।

বিএনএ/আদনান, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ