34 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫ তম জন্মদিন ‘জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসস্থ বিভিন্ন বিদ্যালয়ের প্লে-গ্রুপ থেকে ৫ম শ্রেণীতে অধ্যয়নরত প্রায় ৩৫০ জন শিশু অংশগ্রহণ করে।

‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদেরকে খুবই ভালবাসতেন। আজকের শিশুরা আগামী দিনে জাতির ভবিষ্যৎ। বঙ্গবন্ধুর জন্মদিনে এ চিত্রাংকন প্রতিযোগীতার মাধ্যমে শিশুরা এ মহান ব্যাক্তিত্বকে গভীরভাবে জানার ও চেনার সুযোগ পাবে এবং তাঁর আদর্শকে ধারন, লালন ও চর্চায় উৎসাহিত হবে।”

উপাচার্য আরও বলেন, “অন্ধকারকে পদদলিত করে আমাদেরকে আলোর পথে যাত্রা করতে হবে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের শিশুদেরকে আদর্শিক-দেশপ্রেমিক স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

আলোচনা সভায় উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী ও উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে বক্তব্য রাখেন।

এছাড়াও চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চিত্রাংকন প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক এবং স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্য-সচিব চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর সুফিয়া বেগম। অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

বিএনএ/ সুমন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ