29 C
আবহাওয়া
১০:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চাঁদপুরে বেসরকারি হাসপাতাল সিলগালা

চাঁদপুরে বেসরকারি হাসপাতাল সিলগালা

চাঁদপুরে বেসরকারি হাসপাতাল সিলগালা

বিএনএ, চাঁদপুর: চাঁদপুরের শাহরাস্তিতে মা ও শিশু নামে বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৭ জানুয়ারি) বেলা ১২টার দিকে শাহরাস্তি পৌরসভার ঠাকুর বাজার এলাকায় এই বেসরকারি হাসপাতালে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী। এ সময় তাঁর সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসির উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শাহরাস্তি মা ও শিশু নামে বেসরকারি ওই হাসপাতাল-ক্লিনিকে চিকিৎসা সেবা দেওয়ার মতো কোনো পরিবেশ ছিল না। ওই হাসপাতালের লাইসেন্স ছিল মেয়াদোত্তীর্ণ, পোস্ট ওপারেটিভ ওয়ার্ড, চিকিৎসক, নার্স, এক্স-রে মেশিনসহ ১০টি ত্রুটি ছিল। তাই সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই বেসরকারি ক্লিনিকে অভিযান চালায়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জানান, মা ও শিশু নামে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেনের কাছ থেকে জরিমানার টাকা আদায় করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাহাদাৎ হোসেন জানান, চাঁদপুরে এখন পর্যন্ত মোট ১৫টি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের কোনো অনুমোদন নেই। পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে ।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ