33 C
আবহাওয়া
৭:০৮ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

হিরো আলম

বিএনএ: বগুড়ার দুই আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন আলোচিত আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। তার প্রার্থিতার বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রিট আবেদন মঞ্জুর করে এই আদেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চ রিটের শুনানি শেষে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করে উপনির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা করার ব্যবস্থা নিতে ইসিকে নির্দেশ দেন।

হিরো আলমের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী কাজী রেজাউল হোসেন এবং ইয়ারুল ইসলাম। পরে আইনজীবীরা জানান, শুনানি শেষে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রিট আবেদন মঞ্জুর করে আদেশ দিয়েছেন।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। কিন্তু গত ৮ জানুয়ারি যাচাই-বাছাই শেষে নথিতে গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

হিরো আলম প্রার্থিতা ফিরে পেতে গত ১০ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আপিল করেন। সেই আপিলও গত ১২ জানুয়ারি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। এরপর উচ্চ আদালতের দ্বারস্থ হন মিডিয়ার এই আলোচিত মুখ।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি নির্বাচন হবে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ