34 C
আবহাওয়া
৯:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন প্রত্যাহার হলেই যুদ্ধবিরতির নিশ্চয়তা -এরদোয়ান

ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন প্রত্যাহার হলেই যুদ্ধবিরতির নিশ্চয়তা -এরদোয়ান

এরদোয়ান

বিশ্বডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন ‘ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের নিঃশর্ত সমর্থন প্রত্যাহার হলেই তা দ্রুত যুদ্ধবিরতির নিশ্চয়তা দিতে পারে।’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনালাপে তিনি এ মন্তব্য করেন।

শনিবার( ১৬ডিসেম্বর)ডেইলি সাবাহ জানায়, বাইডেনের সঙ্গে ফোন কলের পর তুরস্কের প্রেসিডেন্সি এক বিবৃতিতে বলেছে, ‘প্রেসিডেন্ট এরদোয়ান বলেছেন, ইসরাইলি হামলার তীব্রতা বৃদ্ধি এবং সঙ্ঘাত দীর্ঘায়িত হবার ফলে নেতিবাচক আঞ্চলিক প্রভাব সৃষ্টি হতে পারে।’ গাজায় যুদ্ধবিরতি নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের ‘ঐতিহাসিক দায়িত্ব’ রয়েছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন, যত তাড়াতাড়ি সম্ভব ইসরাইলকে থামাতে হবে।

 

ফিলিস্তিনের গাজা উপত্যাকায় ইসরাইলের গণহত্যার বিষয়ে মুসলিম বিশ্বের সবচেয়ে প্রতিবাদী নেতা প্রেসিডেন্ট এরদোয়ান। এরআগে বিভিন্ন অনুষ্ঠানে প্রেসিডেন্ট এরদোয়ান ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ‘গাজার কসাই’,  ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে আ্যখায়িত করে বলেন, গণহত্যার অভিযোগে ইসরাইল সরকারের একদিন আন্তর্জাতিক আদালতে বিচার হবে। তুরস্কের একদল আইনজীবী অবশ্য আন্তর্জাতিক আদালতে ইতোমধ্যে গাজায় গণহত্যার অভিযোগে একটি অভিযোগ পেশ করেছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ