29 C
আবহাওয়া
৬:২২ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হামাস যোদ্ধা ভেবে তিন জিম্মিকে হত্যা করেছে ইসরায়েল 

হামাস যোদ্ধা ভেবে তিন জিম্মিকে হত্যা করেছে ইসরায়েল 


বিএনএ, বিশ্বডেস্ক : গাজায় দিশেহারা হয়ে পড়েছে ইসরায়েল। নিরস্ত্র গাজাবাসীকে হত্যা করা ছাড়া আর কোন অগ্রগতি নেই  তাদের। তার ওপর ভুল নিশানায় নিজেরা নিজেদের হত্যা করছে তারা। এর আগে আকাশ থেকে ইসরায়েলের বোমা বর্ষণে মারা যায় তাদের কিছু সৈন্য। এবার অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে আটক তিন ইসরাইলি বন্দিকে হামাস যোদ্ধা ভেবে গুলি করে হত্যা করেছে ইহুদিবাদী ইসরায়েলি সেনারা।

ইসরায়েলি সেনা মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি  এই খবর নিশ্চিত করেছেন। শুক্রবার সকালে উত্তর গাজার শুজাইয়া এলাকায় এ ঘটনা ঘটেছে জানিয়ে হ্যাগারি বলেছেন, ঘটনার সময় ওই এলাকায় বহু ফিলিস্তিনি যোদ্ধার সঙ্গে ইসরাইলি বাহিনীর সংঘর্ষ হচ্ছিল।

নিজেদের গুলিতে নিহত  ওই তিন ইহুদিবাদী যুবককে বেসামরিক নাগরিক হিসেবে পরিচয় দিয়েছে ইসরায়েলি বাহিনী।  যদিও এর আগে হামাস বলেছিল, তাদের হাতে আর কোনো বেসামরিক বন্দি নেই।

ওই তিন জিম্মিকে গুলি করে হত্যা করার সময় তারা মুক্ত অবস্থায় বিচরণ করছিল জানিয়ে হ্যাগারি বলেন, তারা হয়তো হামাসের হাত থেকে পালিয়ে এসেছিল অথবা হামাসের যোদ্ধারা তাদেরকে ছেড়ে দিয়েছিল। এ অবস্থায় তাদেরকে ইসরাইলি সেনারা হামাস যোদ্ধা ভেবে গুলি করে হত্যা করে।

ইসরায়েলি রাজনীতিবিদরা এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে এখান থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যত অভিযানগুলো চালানোর পরামর্শ দিয়েছেন।

অন্যদিকে এ খবর প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে হাজার হাজার ইসরাইলি শুক্রবার রাতে রাজধানী তেল আবিবের রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে। তারা কয়েক ঘণ্টা ধরে নগরীর একটি চৌরাস্তা অবরোধ করে রাখে। এসব ইসরাইলি বলছে, বলপ্রয়োগ করে তাদের ‘পণবন্দিদের’ এভাবে উদ্ধার করতে গেলে সব বন্দিই নিহত হবে। তারা যেকোনো উপায়ে তাদের বন্দিদের জীবিত উদ্ধার করে ইসরাইলি ফিরিয়ে নেয়ার দাবি জানিয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ