39 C
আবহাওয়া
৫:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে মহান বিজয় দিবস পালন

ইবিতে মহান বিজয় দিবস পালন

ইবিতে মহান বিজয় দিবস পালন

বিএনএ, ইবি : মহান বিজয় দিবস উপলক্ষে পতাকা উত্তোলন, সশস্ত্র সালাম, আনন্দ শোভাযাত্রা, মুক্ত বাংলায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও প্রীতিভোজ’সহ নানা কর্মসূচী পালন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় দিবসটি উপলক্ষে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। এ সময় তাদের সাথে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

পতাকা উত্তোলন শেষে উপাচার্যের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মুক্ত বাংলা’ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, টেকনিক্যাল কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, ভিন্ন আবাসিক হল, অনুষদ, বিভাগ, পরিষদ সমূহ, সাংবাদিক সংগঠন,শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ‘মৃত্যুঞ্জীয় মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে ভলিবল প্রতিযোগিতা ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল গুলোতে প্রীতিভোজের আয়োজন করা হয়।

বিএনএ/তারিক,ওজি

Loading


শিরোনাম বিএনএ