36 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশকে ১৫ লাখ ডোজ টিকা উপহার দিল সৌদি আরব

বাংলাদেশকে ১৫ লাখ ডোজ টিকা উপহার দিল সৌদি আরব

বাংলাদেশকে ১৫ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে সৌদি আরব

বিএনএ ঢাকা: বাংলাদেশকে ১৫ লাখ ডোজ অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা ও মেডিকেল যন্ত্রপাতি উপহার হিসেবে দিয়েছে সৌদি আরব।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের কাছে এসব হস্তান্তর করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসেফ ইসা আল দুহাইলান।

সে সময় সৌদি সরকারের প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে এবং করোনা মহামারির সময়েও সৌদি আরব বাংলাদেশকে অনেক সহায়তা করেছে। সৌদি আরব বাংলাদেশের ভালো বন্ধু। আগামিতে দুইদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অত্যন্ত সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ৫ কোটি মানুষকে টিকার আওতায় আনা হয়েছে, যার কারণে  দেশের করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। প্রতিদিন ১৫ লাখ মানুষকে টিকা দেয়া হচ্ছে। অধিকাংশ মানুষ টিকার আওতায় চলে এলে বুস্টার ডোজের কথা চিন্তাভাবনা করা হবে।

এছাড়া, বিভিন্ন উৎস থেকে টিকার ২১ কোটি ডোজ কিনেছেন জানিয়ে জাহিদ মালেক বলেন, যার মধ্যে এখন পর্যন্ত ১১ কোটি ডোজ হাতে এসেছে।

সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল দোহাইলাম বলেন, তারা প্রতিদিন ৪ হাজার ভিসা দিচ্ছেন। চীনের কোভিড-১৯ টিকা অনুমোদনের বিষয়টি বিবেচনা করার জন্য তার দেশের সরকারের কাছে লিখবেন বলে জানান তিনি।

সে সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, কিং সালমান হিউমানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের পরিচালক ড. আব্দুল্লা আলওয়াদী, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ