30 C
আবহাওয়া
৯:১১ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় একদিনে ৫২২০ জনের মৃত্যু

বিশ্বে করোনায় একদিনে ৫২২০ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৫ হাজার ২২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৫১ লাখ ২১ হাজার ৩১৫ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৭ জন। ফলে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৪৯৩ জনে। এদের মধ্যে ২৩ কোটি ১২ লাখ ৮০ হাজার ৪৯১ জন সুস্থ হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৮০ লাখ ৭২ হাজার ৮২৭ জন শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৭৭৯ জনের।

মৃত্যুতে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে ৬ লাখ ১১ হাজার ৩৮৪ জন মারা গেছে। শনাক্ত হয়েছে ২ কোটি ১৯ লাখ ৬০ হাজার ৭৬৬ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৫৩৬ জন। এছাড়া  ৪ লাখ ৬৩ হাজার ৬৫৫ জন মারা গেছে।

এছাড়া, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১০৫ জন, তুরস্কে ২১৫ জন, ইউক্রেনে ৪৪২ জন, মেক্সিকোতে ৫৮ জন এবং ফিলিপিন্সে ১২৮ জন মারা গেছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। দেশটিতে প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে, করোনা প্রতিরোধে অব্যাহতভাবে টিকাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সব দেশ। ইতোমধ্যে টিকার বুস্টার ডোজ দেয়াও শুরু করেছে কয়েকটি দেশ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ