38 C
আবহাওয়া
৪:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কোনো জোটে নেই জাতীয় পার্টি: জি এম কাদের

কোনো জোটে নেই জাতীয় পার্টি: জি এম কাদের

কোনো জোটে নেই জাতীয় পার্টি

বিএনএ ডেস্ক: জাতীয় পার্টি কোনো জোটে নেই। গত নির্বাচনে আওয়ামী লীগের সাথে কিছু আসনে সমঝোতা হয়েছিল, কোনো জোট ছিল না। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় হিন্দু মহাজোটের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, গত নির্বাচনে আসনভিত্তিক আমাদের নেতা-কর্মীরা আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন। আবার আওয়ামী লীগের নেতা-কর্মীরা জাতীয় পার্টির পক্ষে কাজ করেছে। একারণেই তাদের সাথে জাপার একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টি দেশ ও মানুষের পক্ষে কথা বলবে। ভালো কাজ করলে আওয়ামী লীগের সাথে থাকতে পারি। কিন্তু আওয়ামী লীগ যদি গণমানুষের আস্থা হারিয়ে ফেলে তাহলে আগামীতে তাদের সাথে নাও থাকতে পারি।

জাপা চেয়ারম্যান বলেন, দেশের মানুষ নির্বাচনে ইভিএম চায় না। জাতীয় পার্টি শুরু থেকেই ইভিএমের বিপক্ষে। কারণ ইভিএম হচ্ছে শান্তিপূর্ণ কারচুপির মেশিন। ইভিএমে নির্বাচন হলে যাকে খুশি বিজয়ী করতে পারবে। জাপা নির্বাচন বর্জনের ঘোষণা দেয়নি, নির্বাচন বর্জনের ঘোষণা অত্যন্ত কঠিন। বাস্তব অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেয়ার কথা জানান জি এম কাদের। বলেন, দেশ ও সাধারণ মানুষের স্বার্থের কথা বিবেচনায় রেখে, দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও বলেন, যদি কেউ দলীয় শৃঙ্খলা বিনষ্ট করতে চায় সে যত বড় নেতাই হোক, যত প্রভাবশালী হোক অথবা যত অর্থ বিত্তের মালিকই হোক, কাউকে ছেড়ে দেয়া হবে না। সব ষড়যন্ত্র উড়িয়ে দিয়ে আমরা দেশ ও মানুষের স্বার্থ রক্ষায় কাজ করবে জাতীয় পার্টি।

সংখ্যালঘু সম্প্রদায়ের সবাইকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, সংখ্যালঘুদের মধ্যে যারা রাজনীতি করে অথবা বিত্তশালী তারা কোনমতে ভালো আছে। কিন্তু গ্রামাঞ্চলের সংখ্যালঘুরা জানমাল ও সম্মান নিয়ে নিরাপত্তাহীনতায় আছে। ক্ষমতাসীন বা প্রভাবশালীদের নির্যাতনের শিকার হচ্ছে হতদরিদ্র সংখ্যালঘু সম্প্রদায়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ