24 C
আবহাওয়া
১২:১৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home »  মিলানের বিপক্ষে জয় পেল লিভারপুল

 মিলানের বিপক্ষে জয় পেল লিভারপুল

মিলানের বিপক্ষে জয় পেল লিভারপুল

বিএনএ ক্রীড়া ডেস্ক: দীর্ঘদিন পর চ্যাম্পিয়নস লিগে ফিরেছে এসি মিলান। আর ফিরেই নিজেদের প্রথম ম্যাচে  লিভারপুলের মুখোমুখি হতে হলো তাদের। অ্যানফিল্ডে শুরুতে আত্মঘাতী গোল পিছিয়ে পড়লেও প্রথমার্ধের শেষ তিন মিনিটে দুই গোল করে ২-১ ব্যবধানে লিড নেয় মিলান। তবে দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে মোহাম্মদ সালাহ এবং ৬৯ মিনিটে জর্ডান হ্যান্ডারসন গোল করে অল রেডদের লিড এনে দেন। শেষ পর্যন্ত ওই ৩-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

বুধবার ( ১৫ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটের মাথায় ট্রেন্ট ডি বক্সে দারুণ এক ক্রস করেন আলেক্সান্ডার আর্নল্ড। কিন্তু তার ক্রস মিলানের ডিফেন্ডার ফাইকায়ো তমোরির পায়ে গেলে নিজেদের জালেই জড়ায়। এতেই ১-০ ব্যবধানে লিড পেয়ে যায় অল রেডরা।

এরপর ১৩ মিনিটে অ্যান্ড্রিউ রবার্টসনের  শট বেন্নাকারের হাতে লাগলে পেনাল্টি পায় লিভারপুল। তবে, মোহাম্মদ সালাহর স্পট কিক থেকে নেয়া শট রুখে দেন মিলান গোলরক্ষক। এরপর প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে জোড়া গোল করে এসি মিলানকে ২-১ ব্যবধানে লিড এনে দেন রেবিচ এবং দিয়াজ।

৪২ মিনিটে রাফায়েল লেয়াওয়ের অ্যাসিস্ট থেকে দারুণ এক শটে বল জালে জড়ান অ্যান্তে রেবিচ। এর মাত্র দুই মিনিট পরে লেয়াওয়ের শট লিভারপুলের রক্ষণে বাধা পেয়ে ফিরে আসে। এরপর বল পেয়ে যান রেবিচ। তিনি হার্নান্দেজের উদ্দেশ্যে বল বাড়ান । হার্নান্দেজের শট গোল লাইন থেকে আলেক্সান্ডার আর্নল্ড ফেরালে গোলমুখে বল পান ব্রাহিম দিয়াজ। আর সেখানে বল পেয়ে ট্যাপ ইনে জালে জড়িয়ে এসি মিলানকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

বিরতির পর ম্যাচের দুই মিনিটের মাথায় লিভারপুলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ। অরিগির পাস থেকে বল পেয়ে মিলান গোলরক্ষক মাথার ওপর দিয়ে বল জালে জড়ান সালাহ। এরপর ৬৯ মিনিটে এসে আর্নল্ডের কর্নার থেকে ভেসে আসা বল ক্লিয়ার করতে গিয়ে তা হ্যান্ডারসনের দিকে ঠেলে দেন বেন্নাকার। ডি বক্স লাইন থেকে হাফ ভলিতে বল জালে জড়িয়ে অল রেডদের ৩-২ গোলের লিড এনে দেন অধিনায়ক জর্ডান হ্যান্ডারসন। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল। শুরু থেকেই মিলানের ওপর চাপ ধরে রেখে গোল আদায় করে নেয় অল রেডরা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ