26 C
আবহাওয়া
৫:০৭ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » Women’s World Cup : অস্ট্রেলিয়াকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

Women’s World Cup : অস্ট্রেলিয়াকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

ফিফা নারী ফুটবল বিশ্বকাপ ২০২৩

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ফিফা নারী ফুটবল বিশ্বকাপ ২০২৩ (Women’s World Cup 2023) এর দ্বিতীয় সেমিফাইনালে বুধবার(১৬ আগস্ট) স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৩-১গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে ইংল্যান্ড। বিশ্বকাপে এর আগে সর্বোচ্চ সেমিফাইনাল পর্যন্ত খেলেছে তারা।

ফেবারিট তকমা নিয়েই অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ইংল্যান্ড। দুদলের মধ্যে ইংল্যান্ডের ফিফা র‌্যাঙ্কিং ৪ ও অস্ট্রেলিয়ার ১০।

অস্ট্রেলিয়ার অ্যাকর স্টেডিয়ামে প্রথমার্ধে ইংল্যান্ড এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধের ১৮ মিনিট পর সমতায় ফেরে অস্ট্রেলিয়া। পরে ইংল্যান্ড আরও ২ গোল দিলে পরাজয় নিশ্চিত হয় অস্ট্রেলিয়ার নারী দলের।

৩৬ মিনিটে এগিয়ে যায় ইংল্যান্ড। দলকে লিডসূচক এই গোলটি এনে দেন এলা  ‍টুন। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফেরার পর ৬৩ মিনিটে অস্ট্রেলিয়ার পক্ষে  একমাত্র গোলটি করেন স্যাম ক্যার। এতে খেলায় সমতা আসে।

এর পর ইংল্যান্ডের পক্ষে ৭১ মিনিটে হেম্প ও ৮৬ মিনিটে রুশো দুটি গোল করে দলের বিজয় নিশ্চিত করেন।

দ্বিতীয় সেমিফাইনালে বুধবার(১৬ আগস্ট) ভিসা প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন লরেন হেম্প(ইংল্যান্ড)।
প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন লরেন হেম্প(ইংল্যান্ড)
প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন লরেন হেম্প(ইংল্যান্ড)

ফাইনালে উঠা ইংল্যান্ড আগামী রোববার (২০ আগস্ট) স্পেনের মুখোমুখি হবে।

ফিফা নারী ফুটবল বিশ্বকাপ ২০২৩(FIFA Women’s World Cup™ 2023 ) ফাইনাল কবে ?

আগামী ২০ আগস্ট রবিবার ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপ ২০২৩ আসরের। সেখানে ইংল্যান্ডের মোকাবিলা করবে শক্তিশালী স্পেন দল।

ফিফা নারী বিশ্বকাপ হলো মহিলাদের ফুটবলের সর্বোচ্চ আন্তর্জাতিক আসর। ফুটবল খেলার আন্তর্জাতিক সংস্থা ফিফা’র সদস্যভূক্ত রাষ্ট্রের জাতীয় মহিলা ফুটবল দলসমূহ এই প্রতিযোগিতায় অংশ নিয়ে থাকে। পুরুষদের বিশ্বকাপ ফুটবলের অনুরূপভাবে এটিও প্রতি চার বছর অন্তর এই বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ে থাকে। উইকিপিডিয়া

বিএনএনিউজ২৪,(Women’s World Cup 2023)জিএন

Loading


শিরোনাম বিএনএ