31 C
আবহাওয়া
৫:৫৯ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » “স্বপ্নের মীরসরাই”র মাদক বিরোধী নৌভ্রমণ সম্পন্ন

“স্বপ্নের মীরসরাই”র মাদক বিরোধী নৌভ্রমণ সম্পন্ন

“স্বপ্নের মীরসরাই”র মাদক বিরোধী নৌভ্রমণ সম্পন্ন

বিএনএ, মিরসরাই:  মিরসরাই উপজেলার ফেসবুক ভিত্তিক সমাজ সেবামূলক সংগঠন “স্বপ্নের মীরসরাই” গ্রুপ এর ঈদ পুনর্মিলনীও মাদক বিরোধী নৌভ্রমণ সম্পন্ন হয়েছে। ঈদ পুনর্মিলনী ও মাদক বিরোধী নৌভ্রমণ অনুষ্ঠানে সংগঠনের প্রায় অর্ধশতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

শুক্রবার (১৬ জুলাই) বিকালে উপজেলার একমাত্র কৃত্রিম লেক মহামায়া লেকে এই ঈদ পুনর্মিলনী ও মাদক বিরোধি নৌভ্রমণের আয়োজন করা হয়।

মিরসরাই প্রেসক্লাবের দাতা সদস্য ও “স্বপ্নের মীরসরাই” এর প্রতিষ্ঠাতা এডমিন সাখাওয়াত হোসেন জানান, সামাজিক সেবামূলক কাজ করতে গিয়ে সংগঠনের সদস্যদের একটি প্লাটফর্মে আনার জন্য স্বপ্নের মীরসরাই নামে ফেসবুক গ্রুপের সৃষ্টি হয়েছে। গত ১ বছরে এই গ্রুপের সদস্য সংখ্যা প্রায় ৪হাজার। তবে স্বেচ্ছা সেবকের সংখ্যা শ খানেক। গত ১ বছরে স্বপ্নের মীরসরাই গ্রুপের মাধ্যমে মীরসরাইয়ে প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন সেবা ও সচেতনতা মূলক কাজ করে আসছে নিরবে নিভৃতে কোন প্রকার প্রচার প্রচারণা ছাড়াই। সেবা মূলক কর্মকান্ডের মধ্যে ছিল শীতার্তদের মাঝে শীত বস্ত্রও কম্বল বিতরণ, দরিদ্রদের আর্থীক সহায়তা ও খাদ্য বিতরণ কর্মসূচী।

এছাড়া করোনা কালিন সচেতনাতা মূলক কাজও করেছে স্বপ্নের মীরসরাই। করোনাকালিন সাধারণ মানুষের মাঝে মাস্ক ও জীবাণু নাশক স্যানিটাইজার বিতরণ ছিল অন্যতম। বাংলাদেশ সরকারের বাল্যবিবাহ রোধ ও মাদক নির্মূল কর্মকান্ডে সহায়ক হিসেবে স্বপ্নের মীরসরাই মিরসরাই উপজেলা এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্টি নিয়ে কাজ করতে চায়। বাল্যবিবাহ রোধ, মাদক নির্মূল ও এর ক্ষতিকর দিক গুলি তুলে ধরে গ্রামীন জনপদকে বাল্যবিবাহ ও মাদকের রাহু মুক্ত করতে কাজ করে যেতে চায়। সেই লক্ষে গত শুক্রবার (১২ জুলাই) উপজেলার মহামায়া লেকে এক সংক্ষিপ্ত আলোচনা সভা  পুনর্মিলনীও নৌ-ভ্রমনের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফ উদ্দিন।প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক আশরাফ উদ্দিন বলেন, স্বপ্নের মীরসরাই একটি সামাজিক সংগঠন যেটি সমাজের পরিচ্ছন্ন যুবকদের সমন্বয়ে গঠিত। যুবকরাই সমাজের সম্পদ কিন্তু বর্তমানে মরণ নেশা মাদক তাদের মেরুদন্ড ভেঙ্গে দিচ্ছে। তাই এমন মরণ নেশা থেকে স্বপ্নের মীরসরাইয়ের যুবকদের নিরাপদ থাকতে হবে সাথে সাথে সমাজের অন্য যুবকদের এই পথ থেকে ফিরিয়ে আনতে কাজ করতে হবে।

বিএনএ/ আশরাফ উদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ