28 C
আবহাওয়া
১:২৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গা ইস্যুতে সবসময় তুরস্ক বাংলাদেশের পাশেই থাকবে-রাষ্ট্রদূত

রোহিঙ্গা ইস্যুতে সবসময় তুরস্ক বাংলাদেশের পাশেই থাকবে-রাষ্ট্রদূত

রোহিঙ্গা ইস্যুতে সবসময় তুরস্ক বাংলাদেশের পাশেই থাকবে-রাষ্ট্রদূত

বিএনএ, ঢাকা: তুরস্কের  সাথে যুব ও ক্রীড়া বিষয়ক এমওইউ স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  বুধবার(১৬জুন) সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।  এর পূর্বে প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতের সাথে স্বেচ্ছাসেবী  যুব সংগঠন  ব্ল্যাডম্যানের আয়োজনে তরুণদের অংশগ্রহণে ১০ হাজার বৃক্ষরোপণের কর্মসূচি ‘গ্রিনজেন মুভমেন্ট’ ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন,  তুরস্কের রাষ্ট্রদূত আমাদের  সাথে যুব ও ক্রীড়া বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরের প্রস্তাব দিয়েছেন। অচিরেই এ বিষয়ে উভয় দেশের পক্ষ থেকে আনুষ্ঠানিক  কার্যক্রম শুরু করা হবে। এ সমঝোতা স্মারকের মধ্য দিয়ে উভয় দেশের যুব বিনিময় কার্যক্রম গ্রহণ করা হবে এবং  উভয় দেশের অভিজ্ঞ কোচের মাধ্যমে খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ প্রদান করা হবে, যা বন্ধুপ্রতীম দু’রাষ্ট্রের মধ্যে এক নবদিগন্তের সূচনা করবে।

 

তুরস্ক  সরকার  বাংলাদেশের শিক্ষা, স্বাস্থ্য, বাণিজ্য অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সরকারকে সার্বিক সহযোগিতা  করবে এবং বাংলাদেশ থেকে আরো বেশি দক্ষ জনশক্তি তুরস্কের শ্রমবাজারে নিয়োগ করবে বলে প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন। প্রতিমন্ত্রী এ সময় Dhaka OIC Youth Capital 2020 নির্বাচনে  তুরস্কের অকুন্ঠ সমর্থন ও সহযোগিতা প্রদানের জন্য তুরস্ক সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতির ভূয়সী প্রশংসা করে বলেন,  মিয়ানমার থেকে বাস্তুচ্যুত নির্যাতিত অসহায়  রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সরকার সারা বিশ্বে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্হাপন করেছে। রোহিঙ্গা ইস্যুতে পূর্বের ন্যায় ভবিষ্যতেও তুরস্ক বাংলাদেশের পাশেই থাকবে বলে তিনি জানান।

 

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

 

Loading


শিরোনাম বিএনএ