29 C
আবহাওয়া
১০:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পি কে হালদারের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে এখনও তথ্য দেয়নি ভারত

পি কে হালদারের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে এখনও তথ্য দেয়নি ভারত

পি কে হালদারের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে এখনও তথ্য দেয়নি ভারত

বিএনএ ডেস্ক: পশ্চিমবঙ্গে গ্রেপ্তার পি কে হালদার সম্পর্কে দেশটির সরকার এখনও কোনো তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানায়নি। এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (১৬ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ড. মোমেন বলেন, পি কে হালদারের ব্যাপারে ভারত সরকারের কাছ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় এখনও কিছু পায়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় পেয়েছে কি না তিনি জানেন না। ভারত তথ্য জানালে তখন তাকে বিচারের সম্মুখীন করতে নিয়মানুযায়ী যা করা দরকার সবই করবে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আলফা নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে ফেরত দেয় বাংলাদেশ সরকার। আবার ভারতে গ্রেপ্তার নারায়ণগঞ্জের সাত খুনের প্রধান আসামি নূর হোসেনকে ফিরিয়ে আনে ঢাকা। বর্তমানে ভারতে আটক পি কে হালদারের বিরুদ্ধে দেশটিতে কয়েকটি মামলা রয়েছে।সেক্ষেত্রে ভারতে হওয়া মামলার বিচারের আগে তাকে দেশে আনা যাবে না।

ড. মোমেন বলেন, অনুপ চেটিয়ার ব্যাপারে প্রথমে আমাদের দেশে বিচার হয়েছে। তারপর তাকে আমরা দিয়েছি। একই নিয়মে হয়তো হবে।

বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদের মতো পি কে হালদারকে দেশে ফেরানোর বিষয়টি ঝুলে বা দীর্ঘমেয়াদি হওয়ার সম্ভাবনা রয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, তার ধারণা ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের যে সোনালী অধ্যায় এখন চলছে তাতে অবশ্যই বাংলাদেশ অগ্রাধিকার ভিত্তিতে যা করতে চাইবে তারা তা শুনবে।

বাংলাদেশি এই অর্থপাচারকারী পশ্চিমবঙ্গ রাজ্য থেকে ভারতীয় রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, প্যান এবং আধার কার্ডও সংগ্রহ করেছিলেন। প্রশান্ত কুমার হালদারের অন্য সহযোগীরাও ভারতীয় এসব কার্ড জালিয়াতির মাধ্যমে সংগ্রহ করেন।

বিএনএ/আর

Loading


শিরোনাম বিএনএ