28 C
আবহাওয়া
১১:২৯ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » সবার জন্য বিশুদ্ধ পানি নিশ্চিতে কাজ চলছে: প্রধানমন্ত্রী

সবার জন্য বিশুদ্ধ পানি নিশ্চিতে কাজ চলছে: প্রধানমন্ত্রী

সবার জন্য বিশুদ্ধ পানি নিশ্চিতে কাজ চলছে: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক, ঢাকা: ঢাকা-চট্টগ্রামসহ দেশের সকল মানুষের জন্য বিশুদ্ধ পানি নিশ্চিতে সরকার কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য বৃষ্টির ও নদীর পানি সংরক্ষণের তাগিদ দিয়েছেন তিনি।

বুধবার (১৬ মার্চ) দুপুরে চট্টগ্রামে ‘শেখ হাসিনা পানি শোধনাগার-২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রকল্পটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

'শেখ হাসিনা পানি শোধনাগার-২' এর উদ্বোধন
‘শেখ হাসিনা পানি শোধনাগার-২’ এর উদ্বোধন

চট্টগ্রাম ওয়াসার এ প্রকল্প চালু হলে মহানগরীতে দৈনিক আরও ১৪ কোটি ৩০ লাখ লিটার পানির সরবরাহ বাড়বে।

সরকার প্রধান বলেন, আমাদের বাণিজ্যিক নগরীই হচ্ছে বন্দর নগরী চট্টগ্রাম। সেই চট্টগ্রামের উন্নয়ন করা আমরা আমাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব বলেই মনে করি, কারন চট্টগ্রাম উন্নত হলে সমগ্র বাংলাদেশই উন্নত হবে। ব্যবসা-বাণিজ্য, আমদানী-রপ্তানি সবকিছুতেই চট্টগ্রামের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, শুধু ঢাকা ও চট্টগ্রামে নয় বরং ইউনিয়ন পর্যায়ের ৯০ শতাংশ মানুষের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা নিচ্ছি।’

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ভূগর্ভস্ত পানির ওপর চাপ কমাতে হবে। বাড়াতে হবে ভূ-উপরিস্থ পানির ব্যবহার। পর্যায়ক্রমে বিশুদ্ধ পানি পৌঁছে যাবে দেশের শতভাগ মানুষের কাছে। পরিবেশ ও প্রাণবৈচিত্র রক্ষা করতে হবে। নদীর পানি যাতে কিছুতেই দুষিত না হয় সেজন্য সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ