29 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ক্যামব্রিজ পদ্ধতির দুই শ্রেণির পরীক্ষা হচ্ছে না

ক্যামব্রিজ পদ্ধতির দুই শ্রেণির পরীক্ষা হচ্ছে না

শিক্ষা মন্ত্রণালয়

বিএনএ,ঢাকা: করোনাভাইরাসের কারণে চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠেয় ক্যামব্রিজ পদ্ধতির “ও” এবং “এ” লেভেল পরীক্ষা না নিতে ব্রিটিশ কাউন্সিলকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষার্থী-শিক্ষকদের সুরক্ষার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (১৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় , বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় অতিমারির কারণে শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্যের কথা বিবেচনায় এনে আপাতত ‘ক্যামব্রিজ’ পদ্ধতির পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।
বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, কোভিড অতিমারির কারণে যুক্তরাজ্য এবং প্রতিবেশী অন্যান্য দেশেও পরীক্ষাগ্রহণ চলছে না। সবদিক বিবেচনায় আমাদের দেশেও এ পরীক্ষাগ্রহণ যুক্তিসঙ্গত হবে না।

ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টরকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, সার্বিক বিবেচনায় এসময়ে আমাদের দেশেও পরীক্ষা নেওয়া যুক্তিসঙ্গত হবে না মর্মে প্রতীয়মান হওয়ায় ২০২১ সালের এপ্রিল হতে অনুষ্ঠেয় ক্যামব্রিজ পদ্ধতির ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেলের পরীক্ষা না নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ