30.3 C
আবহাওয়া
১০:৪৩ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » শার্শায় মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ মাটিবাহী ট্রাক্টর

শার্শায় মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ মাটিবাহী ট্রাক্টর

শার্শায় মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ মাটিবাহী ট্রাক্টর

বিএনএ, যশোর: দত্ত দানবের মতো দেখতে অবৈধ ট্রাক্টরে মাটি সরবরাহ করার ফলে যশোর- সাতক্ষীরা মহাসড়কে বিভিন্ন স্থানে ভেঙ্গে জরাজীর্ণ ও রাস্তায় মাটি পড়ে মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। প্রতিনিয়ত অবৈধ ভারী ট্রাক্টরে শার্শার বিভিন্ন ইটভাটায় মাটি সরবরাহ হলেও প্রশাসন কোন পদক্ষেপ নিচ্ছেন না বলে ভুক্তভোগীদের অভিযোগ।

অনুসন্ধানে জানা গেছে, নাভারণ থেকে বাগআঁচড়া পর্যন্ত যশোর- সাতক্ষীরা মহাসড়ক সংলগ্নে অন্তত ৮ টি ইটভাটা রয়েছে। ওই সব ইটভাটায় প্রতিদিন মহাসড়কে চলাচল নিষিদ্ধ অবৈধ ভারী ট্রাক্টর দিয়ে অবাধে মাটি সরবরাহ করা হচ্ছে। যার ফলে বিপুল পরিমাণ অর্থে সংস্কার হওয়া নাভারণ থেকে বেলতলা পর্যন্ত সড়ক ভেঙ্গে ও বিভিন্নস্থানে ডেবে গিয়ে বৈধ যানবাহনও চলাচলে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। যা নাভারণ হাইওয়ে থানা পুলিশের দেখভাল করার কথা থাকলেও অজ্ঞাত কারণে তা দেখা হয়না বলে অভিযোগ সচেতন মহলের।

একটি সূত্র বলছে, নাভারণ হাইওয়ে থানার একজন পুলিশ কর্মকর্তার যোগসাজশে মাসিক স্লিপের মাধ্যমে মহাসড়কে এই সমস্ত অবৈধ মাটি বহনকারী ট্রাক্টর চলার সুযোগ পাচ্ছে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে সড়কে দুর্ঘটনা, অকালে ঝরছে মানুষের প্রাণ। সূত্র আরও জানান, আর কত মানুষের প্রাণ ঝরলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়বে।

শার্শায় মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ মাটিবাহী ট্রাক্টর
ফসলি জমি থেকে স্কেভেটরের মাধ্যমে মাটি কেটে ট্রাকে তোলা হচ্ছে

নাভারণ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত ইনচার্জ শ্রী সিদ্ধার্থ সাহা জানান, যেখান থেকে মহাসড়কে মাটি কেটে নিয়ে আসছে ওই সংশ্লিষ্ট প্রশাসনকে বলেন, এটা তাদের দায়িত্ব।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (যশোর সার্কেল) মো. নাসিম খান বলেন, মাটি বহনকারী ট্রাক্টর কোন মতে মহাসড়কে চলতে দেওয়া হবে না। যে বা যারা চালাবে তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএনিউজ/ সোহাগ হোসেন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ