29 C
আবহাওয়া
১০:৩১ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিদেশিদের কোনো নির্দেশনা অনুসরণ করবে না আওয়ামী লীগ : কাদের

বিদেশিদের কোনো নির্দেশনা অনুসরণ করবে না আওয়ামী লীগ : কাদের

ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধি দলের সঙ্গে কাদের

বিএনএ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু হবে, নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দ্বাদশ সংসদ নির্বাচনে বিদেশিদের কোনো ‘নির্দেশনা’ আওয়ামী লীগ অনুসরণ করবে না। আওয়ামী লীগ চায় সুষ্ঠু নির্বাচন, আর তা নিশ্চিত করতে যা যা দরকার, তাই করবে সরকার।

বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারি) গুলশানে ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি।

ওই বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “নির্বাচন নির্বাচনের গতিতেই হবে। আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু হবে, নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মন্ত্রী বলেন, ইইউ’র সাতটি দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে কথা বলেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আজকের বৈঠক করা। ইইউ চায় আগামী নির্বাচনে বিএনপিসহ সব দল অংশগ্রহণ করবে।

তিনি আরও বলেন, এখানে প্রধানমন্ত্রীর যে ক্ষমতা ছিল তা হলো প্রধান নির্বাচন কমিশনার এবং তিনজন কমিশনার সিলেক্ট করা। সেই ক্ষমতার বলে তিনি আইনগতভাবে সার্চ কমিটি গঠন করেন ইন্ডিপেন্ডেন্ট লোকজনকে নিয়ে। তার মানে বাংলাদেশের ইতিহাসে ৭৫ সালের পর এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনাই এই উদ্যোগ নিয়েছেন। কাজেই আমরা ভালো একটা ইলেকশন চাই। সে লক্ষ্যে যা যা প্রয়োজন আমরা তাই করছি।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ