31 C
আবহাওয়া
১১:৪৮ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসনপ্রত্যাশী নিহত

পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসনপ্রত্যাশী নিহত

পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসনপ্রত্যাশী নিহত

বিএনএ, বিশ্বডেস্ক : পানামায় বাস দুর্ঘটনায় ৩৯ অভিবাসনপ্রত্যাশী নিহত হয়েছে। বুধবার ভোররাতে দেশটির পশ্চিম উপকূলীয় প্রদেশ চিরিকির একটি আশ্রয় কেন্দ্রের দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। পানামার ইতিহাসে দুর্ঘটনায় অভিবাসনপ্রত্যাশীদের মৃত্যুর সবচেয়ে বড় ঘটনা এটি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, বুধবার ভোররাতে পানামার পশ্চিম উপকূলীয় প্রদেশ চিরিকির একটি আশ্রয় কেন্দ্রের দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এর আগে ৬৬ জন যাত্রী নিয়ে বাসটি মধ্য আমেরিকাকে দক্ষিণ আমেরিকার সঙ্গে সংযুক্তকারী বিপজ্জনক বিস্তৃত জঙ্গল এলাকা ডারিয়েন গ্যাপ পেরিয়ে আসে।

পানামার সামাজিক নিরাপত্তা কর্তৃপক্ষ জানিয়েছে, আহত প্রায় ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অনেকের অবস্থা গুরুতর।

পানামার প্রেসিডেন্ট লরেন্টিনো কর্টিজো এক টুইটে বলেছেন, সরকার দুর্ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানাচ্ছে এবং অনিয়মিত অভিবাসনপ্রত্যাশীদের মানবিক ত্রাণ সহায়তা দেওয়া ও ভালো পরিবেশে রাখার আশ্বাস পুনর্ব্যক্ত করছে।

উল্লেখ্য, গত বছর রেকর্ড দুই লাখ ৪৮ হাজার অভিবাসনপ্রত্যাশী বিপজ্জনক ডারিয়েন গ্যাপ অতিক্রম করে। যাদের বেশিরভাগই ছিল ভেনেজুয়েলার নাগরিক।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ