31 C
আবহাওয়া
৩:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে কুমিল্লা

চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে কুমিল্লা

চট্টগ্রামকে হারিয়ে ফাইনালে কুমিল্লা

বিএনএ,স্পোর্টসডেস্ক : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ১৯ ওভার ১ বলে সবকটি উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাট করতে নেমে ৪৩ বল বাকি রেখেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দুইবারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা।

সহজ লক্ষ্য ১৪৯ রান তাড়া করতে নেমে শরিফুলের প্রথম বলেই লিটন দাসকে হারায় কুমিল্লা। শুরুতে উইকেট হারালেও ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব চালান সুনীল নারাইন। করে ফেলেন বিপিএলের ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড । মাত্র ১৩ বলে অর্ধশত রান করেন এই বা-হাতি অলরাউন্ডার।

রেকর্ড গড়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ব্যক্তিগত ৫৭ রানে মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে আউট হন তিনি। জয়ের ভিত গড়ে দিয়ে ১৬ বলে ৫ চার ও ৬ ছক্কায় সাঁজানো ছিল তার ৫৭ রানের ইনিংসটি।

নারাইনের বিদায়ের পর ছন্দে থাকা ইমরুল কায়েসও সাজঘরে ফিরেন হাওয়েল বলে। আউটের আগে ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রানের কার্যকরী ইনিংস খেলেন তিনি।

অধিনায়কের বিদায়ের পর দলের ইনিংসকে সামনের দিকে টেনেছেন দুই বিদেশি দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ও মঈন। মৃত্যুঞ্জয়ের করা ১১তম ওভার থেকে ১৭ রান তোলে তারা। এতে জয়ের খুব কাছে পৌঁছে যায় কুমিল্লা।

শরিফুলের ১৩তম ওভারের চতুর্থ-পঞ্চম বলে দুই ছক্কা মেরে কুমিল্লার জয় নিশ্চিত করেন মঈন। ডু-প্লেসিস ও মঈন সমান ৩০ রান নিয়ে অপরাজিত থাকেন। ডু-প্লেসিস ২৩ বলে ২ চার ও ১ ছক্কা এবং মঈন ১৩ বলে ৩ চার ও ২ ছক্কা মারেন।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ