39 C
আবহাওয়া
৫:১৩ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২ ফেব্রুয়ারি

দ্বিতীয় ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২ ফেব্রুয়ারি

দ্বিতীয় ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২ ফেব্রুয়ারি

বিএনএ, ঢাকা: দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার সময়সূচি নির্ধারণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী ২ ফেব্রুয়ারি ২০২৪ এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলীর সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ এই তিন বিভাগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২ ফেব্রুয়ারি এই তিন বিভাগের ২২টি জেলা শহরে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টার পরীক্ষা নেওয়া হবে।

সভায় জানানো হয়, দ্বিতীয় পর্বের পরীক্ষায় অংশগ্রহণে আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। এই তিন বিভাগে ৬০৩টি কেন্দ্রের ৯ হাজার ৩৫৭টি কক্ষে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে প্রথম পর্বে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গতবছর ৮ ডিসেম্বর। পরে ২০ ডিসেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বণিক, মোছা. নুরজাহান খাতুন, মাসুদ আকতার খানসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ বিএম/হাসনা/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ