35 C
আবহাওয়া
১১:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে হেলিকপ্টার দুর্ঘটনা: মারা গেলেন ক্যাপ্টেন বরুন সিং

ভারতে হেলিকপ্টার দুর্ঘটনা: মারা গেলেন ক্যাপ্টেন বরুন সিং


বিএনএ, বিশ্বডেস্ক: ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত উদ্ধার হওয়া গ্রুপ ক্যাপ্টেন বরুন সিং মারা গেছেন। বুধবার (১৫ নভেম্বর) সকালে বেঙ্গালুরুর একটি সামরিক হাসপাতালে তার মৃত্যু হয় বলে ভারতীয় বিমান বাহিনী নিশ্চিত করেছে।

বুধবার সকালে এক বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) জানায়, “আইইএফ গভীর দুঃখের সঙ্গে অসম সাহসী গ্রুপ ক্যাপ্টের বরুন সিংয়ের মৃত্যুর খবর দিচ্ছে। ৮ ডিসেম্বর হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়েছিলেন তিনি, আজ সকালে মারা গেছেন।“

বরুণের মৃত্যুতে শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

এর আগে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর কুন্নুরের ওই হেলিকপ্টার দুর্ঘটনায় জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন নিহত হয়েছিলেন। আজ গ্রুপ ক্যাপ্টেন বরুন সিংয়ের মৃত্যুতে সেই সংখ্যা ১৪তে পৌঁছালো।

হেলিকপ্টার দুর্ঘটনার পর আগুনে বরুন সিংয়ের শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গিয়েছিলো। পরে তাকে উদ্ধার করে তামিলনাড়ুর ওয়েলিংটন থেকে বেঙ্গালুরুর সামরিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার মারা যান তিনি।

এর আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুন সিংয়ের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

উল্লেখ, বরুণ সিংয়ের গ্রামের বাড়ি উত্তর প্রদেশের পূ্র্বাঞ্চলীয় গ্রাম দেওড়িয়ায়। রাজ্যটির কংগ্রেস নেতা অখিলেশ প্রতাপ সিং তার চাচা। বরুণ সিংয়ের বাবা কে পি সিংও ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতেন। তার নাম কর্নেল (অবসরপ্রাপ্ত) কে পি সিং। ১০ বছর আগে অবসর নেন তিনি। সিং সেনাবাহিনী থেকে কর্নেল হিসেবে অবসরে যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ