36 C
আবহাওয়া
৭:১৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত আনসার ক্যাম্প উদ্বোধন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত আনসার ক্যাম্প উদ্বোধন

১ ফেব্রুয়ারি ববির স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) উদ্বোধন হলো নবনির্মিত আনসার ক্যাম্প। বুধবার (১৫ নভেম্বর) দুপুর দুই টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ফলক উন্মোচন ও দোয়া-মোনাজাতের মাধ্যমে নবনির্মিত বরিশাল বিশ্ববিদ্যালয় আনসার ক্যাম্প উদ্বোধন করেছেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রক্টর, শিক্ষকমন্ডলী, দফতর প্রধান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পরিষদের নেতৃবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠানে আনসারদের পক্ষে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি বরিশাল জেলার জেলা কমান্ডেন্ট রাকিব উদ্দীন।

এ সময় উপাচার্য (রুটিন দায়িত্ব) বদরুজ্জামান ভূঁইয়া বলেন, দীর্ঘদিনের আনসারদের বসবাসের নির্দিষ্ট স্থান ছিল না। এখন তাদের আবাসস্থল তৈরি হলো৷ তারা এরই মধ্যে ক্যাম্পাসের নিরাপত্তার অতন্দ্র প্রহরী হিসেবে কাজ চলেছে। ভবিষ্যৎে তাদের এই ধারাবাহিক শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের আবাসনের কথা বিবেচনা করে আনসার ক্যাম্পটি নির্মাণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর অফিসের তত্ত্বাবধানে ২৮ লাখ ৯৬ হাজার টাকা ব্যয়ে আনসার ক্যাম্পের ভবনটি নির্মিত হয়েছে। নবনির্মিত এ ক্যাম্পে আনসার ও ভিডিপির ৪০জন সদস্য থাকতে পারবেন।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ