28 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আজ চট্টগ্রাম বিমানবন্দরে চালু হচ্ছে ই-গেট

আজ চট্টগ্রাম বিমানবন্দরে চালু হচ্ছে ই-গেট


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক যাত্রীদের সুবিধার্থে চালু হচ্ছে ইলেকট্রনিক গেট। আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ৬টি ই-গেটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তসলিম আহমেদ জানান, “অভিবাসন প্রক্রিয়া দ্রুততর করতে এবং পরিষেবার মান উন্নত করতে গেটগুলো চালু করা হবে। ই-গেটগুলো ইমিগ্রেশন পুলিশ পরিচালনা করবে এবং প্রতিটি গেটে ক্যামেরা বসানো থাকবে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, “যাত্রীরা সহজেই ই-গেট দিয়ে যেতে পারেন, কারণ ই-পাসপোর্ট জমা দেওয়ার পর, গেটগুলা স্বয়ংক্রিয়ভাবে খোলা হবে এবং পুরো প্রক্রিয়াটি ৩০ সেকেন্ডের মধ্যে সম্পন্ন হবে।” এর আগে, গত ৭ জুন ঢাকা বিমানবন্দরে ১২টি ই-গেট উদ্বোধন করা হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, ই-পাসপোর্টে একটি অন্তর্নির্মিত মাইক্রোপ্রসেসর চিপ থাকে, যাতে ধারকের বিবরণ থাকে। চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ই-গেটগুলো, ই-পাসপোর্ট স্ক্যান করার পর বিমান যাত্রীদের শনাক্ত করবে। এই প্রক্রিয়া ভ্রমণ সংক্রান্ত নথি যাচাইয়ের সময় উচ্চ নিরাপত্তা নিশ্চিত করে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ