30 C
আবহাওয়া
৮:১৬ পূর্বাহ্ণ - মে ৩১, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন চাকসু ভিপি-জিএস ও ক্রীড়া সম্পাদক

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন চাকসু ভিপি-জিএস ও ক্রীড়া সম্পাদক

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন চাকসু ভিপি-জিএস ও ক্রীড়া সম্পাদক

বিএনএ, চট্টগ্রাম :দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) ভিপি নাজিম উদ্দিন, জিএস আজিম উদ্দিন এবং ক্রীড়া সম্পাদক ফেরদৌস বশির।

রোববার (১৫ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবে বর্তমান ও সাবেক নেতাদের নিয়ে গঠিত ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম নামে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে এই ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, ১৯৯০ সালের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত তারা চাকসু নেতা হিসাবে পরিচয় দিতে পারবেন। এতে আইনগত কোন বাধা নেই।

নতুন দলের চেয়ারম্যান হলেন চাকসু ভিপি নাজিম উদ্দিন এবং সদস্যসচিব জিএস আজিম উদ্দিন ।

চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ এর লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন দলের চেয়ারম্যান ভিপি নাজিম উদ্দিন। লিখিত বক্তব্য তুলে ধরেন জিএস নাজিম উদ্দিন। উপস্থিত ছিলেন চাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক ফেরদৌস বশির, চবি’র সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাবেক নেতা কাজী সিরাজুল ইসলাম বাবুল, চবি ছাত্রলীগের সাবেক নেতা সোহেল রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে ভিপি নাজিম উদ্দিন জানান, নতুন ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ ১০১ জন সংসদ সদস্য প্রার্থী হওয়ার মতো নেতা রয়েছে। এখন নিবন্ধন বন্ধ থাকায় মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক দল গুলোর সঙ্গে জোট বদ্ধ হয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চাকসুর জিএস আজিম উদ্দিন আহমেদ বলেন, জনতার রাজনীতি প্রকৃত রাজনীতিবিদদের হাতছাড়া হয়ে যাচ্ছে তা পরিস্কার । ফলে প্রকৃত রাজনীতিবিদদের উপর জনগণের আস্থা ও সম্মানবোধ দিনদিন উঠে যাচ্ছে।

তিনি আরও বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে উল্লেখ করে তিনি বলেন, একটা অনিশ্চিত অভিযাত্রা লক্ষ্য করছি। জাতি দু’ভাবে বিভক্ত। কেউ পরিস্কার জানে না- কি হতে চলছে। নির্বাচন হবে কি না? বিরোধীদল নির্বাচনে অংশগ্রহণ করবে কি না? দেশের অর্থনীতি সচল থাকবে কি না? মেগা প্রজেক্টগুলো অব্যাহত থাকবে কি না? দুর্নীতির বিরুদ্ধে সরকার কঠোর হবে কি না? নানা প্রশ্ন জনগণের মনে উঁকি দিচ্ছে।

আজিম উদ্দিন আহমেদ বলেন, বর্তমান পরিস্থিতিতে সংকট থেকে পরিত্রাণের উপায় হিসেবে একটি গণতান্ত্রিক ধারার উন্মেষ সময়ের দাবি। তাই সমমনা, দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের সহযোদ্ধারা একত্রিত হয়ে একটি ভিন্ন ধারার রাজনৈতিক প্লাটফর্ম গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছেন। বর্তমান রাজনৈতিক সংকট নিরসনে এ উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে তারা আশাবাদী।

এক প্রশ্নের জবাবে আজিম উদ্দিন বলেন, ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ সরকারের পৃষ্টপোষক কথিত কিংস পার্টি নয়। দেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও জনগণের সাংবিধানিক অধিকার রক্ষায় কাজ করে যাবে।

বিএনএ নিউজ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ