23 C
আবহাওয়া
১:১০ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে জলাবদ্ধতা দূরীকরণে সাড়ে ৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্প

বান্দরবানে জলাবদ্ধতা দূরীকরণে সাড়ে ৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্প


বিএনএ, বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বান্দরবানের পৌর এলাকায় জলাবদ্ধতা দূর করার লক্ষ্যে ৭ কোটি ৫৭ লাখ টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

এ প্রকল্পগুলো বাস্তবায়ন হলে বান্দরবানের বিভিন্ন এলাকা বন্যার পানিতে নিমজ্জিত হবে না উল্লেখ করে তিনি বলেন,  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বান্দরবানের গুরুত্বপূর্ণ এলাকায় জলাবদ্ধতা নিরসনের জন্য আরসিসি ড্রেইনসহ রাস্তাঘাট নির্মাণ করা হচ্ছে। আধুনিক পৌর এলাকার নাগরিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পার্বত্যবাসীদের জন্য আগেও বিপুল পরিমান অর্থ বরাদ্দ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় বান্দরবান পৌর এলাকায় আরও ৭ কোটি ৫৭ লাখ টাকার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

শুক্রবার (১৫ সেপ্টম্বর) বান্দরবান পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ৭ কোটি ৫৭ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী এসব কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এসব প্রকল্প বাস্তবায়ন করবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, সহকারী পুলিশ সুপার মো. আমজাদ হোসেন, বান্দরবান পৌর মেয়র সামসুল ইসলাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত এ সময় উপস্থিত ছিলেন।

বান্দরবান পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আর.সি.সি রাস্তা, আর.সি.সি ড্রেইন, নদীর ঘাটে নামার সিঁড়ি, নদীর পাড়ের আর.সি.সি রাস্তা, ড্রেইন, উজানী পাড়া বৌদ্ধ বিহারে উপাসিকাদের চেরাংঘর নির্মাণ ও রাস্তা কার্পেটিং কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ