30 C
আবহাওয়া
৯:০৭ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ সেনা নিহত

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় ২৬ সেনা নিহত


বিএনএ, বিশ্বডেস্ক: মধ্য নাইজেরিয়ায় বন্দুকধারীদের অতর্কিত হামলায় নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীর অন্তত ২৬ জন নিহত ও আটজন আহত হয়েছে। নাইজেরিয়ার দুটি সামরিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। রোববার রাতে এই হামলার ঘটনা ঘটে।

সোমবার (১৪ আগস্ট) নাইজেরিয়ার বিমান বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, আহতদের উদ্ধারকারী একটি হেলিকপ্টার সকালে ওই এলাকায় বিধ্বস্ত হয়েছে, যেখানে সেনাবাহিনী অপরাধী গোষ্ঠীর সাথে লড়াই করছে।

দেশটির বিমানবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, আহতদের উদ্ধারকারী একটি বিমান গতকাল সোমবার সকালে বিধ্বস্ত হয়েছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেছে কিনা- সেই সম্পর্কে কিছু বলা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক দুজন সামরিক কর্মকর্তা জানান, তাদের মন্তব্য করার অনুমতি নেই। এদের মধ্যে একজন বলেন, ‘আমরা ২৩ জন সেনা হারিয়েছি। এদের মধ্যে তিনজন অফিসারও আছেন এবং তিনজন সিভিলিয়ানস জেটিএফ। এ ছাড়া অভিযানে আহত হয়েছেন আরও আটজন সেনা।’

দ্বিতীয় কর্মকর্তাও একই হতাহতের সংখ্যা জানান। তিনি বলেন, ডাকাতদেরও ভারি হতাহতের ঘটনা ঘটেছে। তবে হতাহতদের বহনকারী একটি হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমের এই অংশে দস্যুদের আক্রমণ এবং অপহরণ খুবই সাধারণ ঘটিনা। বিশেষজ্ঞরা বলছেন, অপর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা এবং দায়মুক্তির কারণে সহিংসতা দ্রুত বাড়ছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ