31 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাজ করবে জাপান

বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কাজ করবে জাপান


বিএনএ, ঢাকা : বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিএএবি) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেছেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (এইচএসআইএ) তৃতীয় টার্মিনালে গ্রাউন্ড হ্যান্ডলিং কাজ পাবে জাপান।

শনিবার (১৫ জুলাই) এইচএসআইএ-তে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) আয়োজিত ‘এটিজেএফবি সংলাপে’ বক্তৃতাকালে সিএএবি চেয়ারম্যান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘জাপান গ্রাউন্ড হ্যান্ডলিং কাজ পেতে আগ্রহ দেখিয়েছে এবং সরকার তাদের কাজ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’ তিনি বলেন, এর শর্তাবলী একটি পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে নির্ধারিত হবে। এটিজেএফবি’র সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বিশেষ প্রতিবেদক তানজিম আনোয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এটিজেএফবি’র সাধারণ সম্পাদক জিয়াউল হক সবুজ।

উড়োজাহাজ কেনার বিষয়ে সিএএবি চেয়ারম্যান বলেন, বিমানের উড়োজাহাজ বহর এবং কার্গো সক্ষমতা বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনেই বিমান কেনা হবে। সিএএবি চেয়ারম্যান বলেন, বোয়িং অথবা এয়ার-বাস, যে কোম্পানিরই উড়োজাহাজ কেনা হবে, যারা আমাদের সেরা অফার দেবে, তাদেরই বেছে নেবে বিমান।

তিনি উল্লেখ করেন, বর্তমান অর্থনৈতিক মন্দার কারণে বঙ্গবন্ধু বিমানবন্দরের পরিকল্পনা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএএবি সদস্য এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী (পরিকল্পনা), মোঃ মাহবুব আলম তালুকদার (প্রশাসন), গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী (নিরাপত্তা) এবং এর প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল মালেক।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনাহেনা

 

Loading


শিরোনাম বিএনএ