31 C
আবহাওয়া
১:৫০ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » রাবি’র ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

রাবি’র ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২০২২-২৩ সেশনের স্নাতক প্রথম বর্ষ, প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।

গত সোমবার (১০ জুলাই) অনুষ্ঠিত ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৪১৪ জনের একটি তালিকা প্রকাশ করা হয়। যেখানে লিখিত পরীক্ষার পাশ নম্বর ২০ বিবেচনা করে ২৯৫ জন মেধাতালিকায় স্থান পেয়েছেন; পাশের হার ৭১.২৬ শতাংশ।

লিখিত পরীক্ষায় সর্বোচ্চ ৩২ নম্বর পেয়ে প্রথম হয়েছেন মো. সিফাত হাসান (রোল: 18336)।

‘এ’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ইউনিট A (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট)-এর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা এবং সংগীত বিভাগ, নাট্যকলা বিভাগ ও চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীসহ গত ৩০ মে, ২০২৩ তারিখে অনুষ্ঠিত MCQ পরীক্ষায় উত্তীর্ণদের Subject Choice আগামী ১৭ জুলাই, ২০২৩ থেকে ২৩ জুলাই, ২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে নির্ধারিত ফরমে বাধ্যতামূলকভাবে পূরণ করতে হবে। Subject Choice ফরম পূরণ না করলে A ইউনিটে তার ভর্তির সুযোগ থাকবে না। আগামী ২৬ জুলাই, ২০২৩ তারিখে বিভাগসমূহের নির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রকাশ করা হবে। মেধা তালিকাভুক্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম ০১ আগস্ট, ২০২৩ তারিখ থেকে শুরু হবে।

প্রসঙ্গত, ‘এ’ ইউনিটে কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগের ৯০ টি, সংগীত বিভাগের ৩০ টি এবং নাট্যকলা বিভাগের ২০ টি আসন রয়েছে। অন্যদিকে, চারুকলা অনুষদের তিনটি বিভাগের জন্য আসন রয়েছে সর্বমোট ১২০ টি।

বিএনএ, সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ