27 C
আবহাওয়া
৪:৩৯ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সোম ও মঙ্গলবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ

সোম ও মঙ্গলবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ

ব্যাংক

বিএনএ ডেস্ক: ঢাকা-১৭ সংসদীয় আসনের উপনির্বাচন এবং সারা দেশে ৭টি পৌরসভা, উপজেলা পরিষদ ও ৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী সোমবার (১৭ জুলাই) অনুষ্ঠিত হবে। এ ছাড়া মঙ্গলবার (১৯ জুলাই) চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন। এই দুই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।

গত বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২ জুলাইয়ের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ১৭ জুলাই সোমবার ঢাকা-১৭ শূন্য আসনে উপনির্বাচন ও ৭টি পৌরসভা পিরোজপুরের ভান্ডারিয়া, চাঁদপুরের ছেংগারচর, কুমিল্লার দেবীদ্বার, যশোরের বেনাপোল, চট্টগ্রামের দোহাজারী, শরীয়তপুরের গোসাইরহাট ও সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভায় সাধারণ নির্বাচন, একটি উপজেলা পরিষদের শূন্যপদের রাজশাহী জেলার বাঘা উপজেলা উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ১১টি ইউনিয়ন পরিষদের শূন্যপদের উপনির্বাচন এবং ১৯ জুলাই একটি উপজেলা পরিষদের চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় শূন্যপদের উপনির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের দিন, অর্থাৎ ১৭ ও ১৯ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

তবে নির্বাচনী এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ের (যদি থাকে) অত্যাবশ্যকীয় বিভাগগুলো সীমিত পরিসরে খোলা থাকবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ