40 C
আবহাওয়া
৪:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অর্ধেক বেতনে বার্সায় থাকছেন মেসি

অর্ধেক বেতনে বার্সায় থাকছেন মেসি

অর্ধেক বেতনে বার্সায় থাকছেন মেসি

স্পোর্টস ডেস্ক: খবরটার জন্য কয়েক সপ্তাহ ধরে উদ্বিগ্ন অপেক্ষায় ছিল সবাই। অবশেষে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে সম্মত হয়েছেন লিওনেল মেসি। ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন তারকা কাতালান ক্লাবে থেকে যেতে ৫০ শতাংশ বেতন কম নিতেও রাজি বলে খবর। বার্সেলোনা ভিত্তিক দৈনিক ক্রীড়া পত্রিকা স্পোর্ত জানিয়েছে, লা লিগার দলটির সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে সই করতে যাচ্ছেন মেসি।

চুক্তি অনুমোদনের জন্য এখন আইনজীবীদের কাছ থেকে সব বিষয় পরিষ্কার হওয়ার জন্যই যা অপেক্ষা। এল’এস্পোর্তিওর বরাত দিয়ে মার্কা জানায়, মেসি এবং বার্সেলোনা বুধবার চুক্তির বিষয়ে সমঝোতায় পৌঁছান। চুক্তির সব বিষয়ে সূক্ষ্ম পর্যালোচনার পর দ্রুতই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে খবর।

সদ্যই আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা জেতা মেসি দুই সপ্তাহ আগে ‘ফ্রি এজেন্ট’ হয়ে যান। বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হয় তার। জল্পনা ছিল, তিনি আদৌ বার্সায় থাকবেন না অন্যত্র পাড়ি দেবেন। অবশেষে মেসি তার শৈশবের ক্লাবেই থেকে যাচ্ছেন, এমন খবর ক্লাবটির ভক্তদের স্বস্তি দিতে বাধ্য। সেই সঙ্গে রোনাল্ড কোম্যান এবং ক্লাবের সবার মধ্যেও সুখানুভূতি সঞ্চার করবে এই খবর।

দ্বিতীয় মেয়াদে বার্সার সভাপতির দায়িত্ব নেওয়া হুয়ান লাপোর্তা শুরু থেকেই মেসিকে ক্লাবে ধরে রাখার ব্যাপারে আশাবাদী ছিলেন। তবে দুই পক্ষের চুক্তি নবায়নে বড় বাধা হয়ে আসে লা লিগার নিয়ম কানুনের শর্ত।

প্রতিটি ক্লাবের জন্য তাদের বেঁধে দেওয়া বেতন বার্সেলোনা অতিক্রম করায় মেসির চুক্তি নিয়ে তৈরি হয় জটিলতা। বিষয়টি নিয়ে তাই ক’দিন ধরে লিগ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছিল বার্সেলোনা। সবকিছু ঠিকঠাক চললে নতুন মৌসুমে আবারও হয়তো বার্সেলোনার জার্সিতেই দেখা যাবে মেসিকে।

গত বছরই চুক্তির এক বছর বাকি থাকতেই বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন মেসি। শেষ পর্যন্ত ইচ্ছের বিরুদ্ধে থেকে যান। তখন থেকেই তাকে পেতে টাকার থলি নিয়ে ঝাঁপিয়েছিল ম্যানচেস্টার সিটিসহ একাধিক ক্লাব। তবে তাদের সেই আশা পূরণ হয়নি। এবারো হচ্ছে না।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ