30 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৪১৭ জন হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ্ব ফ্লাইট

৪১৭ জন হজযাত্রী নিয়ে চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ্ব ফ্লাইট

বাংলাদেশ এয়ারলাইন্সে

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রাম থেকে ৪১৭ জন হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছেড়ে গেছে। বুধবার (১৫ জুন) বেলা ১টা ৪১ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩২১১ ফ্লাইট মদিনা বিমান বন্দরের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যায়। এসময় বিমানের মহাব্যবস্থাপক, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক, আটাব নেতা ও স্বজনরা এসময় তাদের বিদায় জানান।

বুধবার ( ১৫ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চট্টগ্রাম অঞ্চলের হজযাত্রীদের কথা ভেবে হজ ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম থেকে জেদ্দা ও মদিনা গন্তব্যে ১১টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দা ও মদিনা গন্তব্যে ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করছে বিমান। চট্টগ্রাম থেকে এ বছর বিমানের প্রথম হজ ফ্লাইট বিজি-৩২১১ আজ বেলা ১টা ৪৫ মিনিটে ৪১৭ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে যাত্রা করেছে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় মদিনা পৌঁছার কথা।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম-জেদ্দা গন্তব্যে ৯টি ও চট্টগ্রাম-মদিনা গন্তব্যে দুটি ফ্লাইটসহ এ বছর হজপূর্ব সময়ে ৬৫টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বিমান।

চট্টগ্রাম থেকে সরাসরি হজ ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শাহ আমানত বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন খান, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. শাহ আলম, অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মো. আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

বিমান বন্দরের স্টেশন ম্যানেজার উইং কমান্ডার ফরহাদ হোসেন জানান, দুপুর পৌনে ২টার দিকে হজযাত্রীদের নিয়ে বাংলাদেশের বিমানের বিজি-৩২১১ ফ্লাইটটি ছেড়ে গেছে। বিকেল সাড়ে ৫টার দিকে মদিনা বিমান বন্দরে অবতরণ করবে। এবার চট্টগ্রাম থেকে ৫ হাজার ২শ হজযাত্রী পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন বলে তিনি জানান।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ