40 C
আবহাওয়া
৪:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশে বিনিয়োগ অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে বিনিয়োগ অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশে বিনিয়োগ অব্যাহত থাকবে: মার্কিন রাষ্ট্রদূত

বিএনএ: বাংলাদেশে বিনিয়োগে মার্কিন যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি এগিয়ে, এই ধারা অব্যাহত থাকবে। এ কথা জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

বুধবার (১৫ মার্চ) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেডের (ইউএমপিএল) ৫৮৪ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পিটার হাস বলেন, মার্কিন কোম্পানিগুলো বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। তবে রেগুলেটরি বডি শক্তিশালী হওয়া খুবই দরকার। বলেন, বাংলাদেশে বিদেশি বিনিয়োগে যুক্তরাষ্ট্র নম্বর ওয়ান।আগামীতেও আমরা বিনিয়োগের এই ধারা অব্যাহত থাকবে।

এ সময় ঢাকার মার্কিন দূতাবাসের অর্থনৈতিক ইউনিটের প্রধান জোসেফ গিবলিন, ইউএমপিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চৌধুরী নাফিজ সরাফাত, কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জহির উদ্দিন মোল্লা এবং জিই (জেনারেল ইলেকট্রিক) গ্যাস পাওয়ারের দক্ষিণ এশিয়ার সিইও দীপেশ নন্দা এ সফরে পিটার হাসের সঙ্গে ছিলেন।

বুধবার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পিটার হাস হেলিকপ্টারে করে বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে গিয়ে পৌঁছান। সেখানে চৌধুরী নাফিজ সরাফাত তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ