25 C
আবহাওয়া
৭:০৪ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে আজও নিহত ৬, আরো চীনা কারখানায় আগুন,কার্ফ্যু

মিয়ানমারে আজও নিহত ৬, আরো চীনা কারখানায় আগুন,কার্ফ্যু

মিয়ানমারে আজও পুলিশের গুলিতে নিহত ৬, আরো চীনা পোশাক কারখানায় আগুন

বিএনএ,  বিশ্ব ডেস্ক :  মিয়ানমারের বৃহত্তম শহর ও বাণিজ্যিক রাজধানী ইয়াংগনের হ্লাইংথায়া শিল্পাঞ্চলে আজও (সোমবার) পুলিশের গুলিতে নতুন করে ৬ জন নিহত এবং আরো চীনা পোশাক কারখানায় আগুন| এর আগে  রোববার  নিরাপত্তা বাহিনীর গুলিতে  ৩৮ বিক্ষোভকারী নিহত হন। তারও আগে ৩ মার্চ নিরাপত্তা বাহিনীর হামলায় ৩৮ জন বিক্ষোভকারী নিহত হয়। খবর দি স্ট্রেইটটাইমস এর।
In a photo taken on Feb 26, 2021, police march through a market as they clear away protesters from holding a demonstration against the military coup in Yangon.

নিরাপত্তা বাহিনী দেশটির সবচেয়ে বড় শহর ইয়াঙ্গুনের একটি এলাকায় সরাসরি গুলি চালায়। চীন ব্যবসায়ীরা আক্রান্ত হওয়ার পর ওই এলাকায় মার্শাল ল’ জারি করেছে সেনাবাহিনী। বিক্ষুব্ধদের মতে, সেনা অভ্যুত্থানে সমর্থন দিচ্ছে প্রতিবেশী দেশটি। এদিকে যে সব এলাকায় তীব্র গণ আন্দোলন চলছে সে সব এলাকায় সরকার কার্ফ্যু জারী করছে। বিশেষ করে ইয়াঙ্গুনের বিভিন্ন টাউনশীপে। সেখানে অনেক চীনা পোশাক কারখানায় আগুন দিয়েছে বিক্ষোভকারীরা।

মিয়ানমারে ১ ফেব্রুয়ারি রক্তপাতহীন অভ্যুত্থানে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। দেশটির নেত্রী অং সান সু চিসহ শীর্ষ পর্যায়ের রাজনীতিকদের বন্দী করা হয়েছে। তাদের বিরুদ্ধে আনা হয়েছে একাধিক অভিযোগ।রয়টার্স।

বিএনএনিউজ২৪/এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ