29 C
আবহাওয়া
৬:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সুপারিশের আগ পর্যন্ত নাম নেয়া হবে: সার্চ কমিটি

সুপারিশের আগ পর্যন্ত নাম নেয়া হবে: সার্চ কমিটি


বিএনএ ডেস্ক, ঢাকা: ইসি গঠনে যোগ্য ব্যক্তি বাছাইয়ে রাষ্ট্রপতির কাছে সুপারিশ জমা দেওয়ার আগেও যদি কোনো নিবন্ধিত রাজনৈতিক দল নাম প্রস্তাব করে, তাহলে সেগুলো বিবেচনায় নেবে অনুসন্ধান কমিটি। আজ মঙ্গলবার বিকেলে চারজন সিনিয়র সাংবাদিকের সঙ্গে বৈঠকে শেষে এ কথা জানায় সার্চ কমিটি।

বৈঠকে অংশ নেওয়া সাংবাদিকেরা হলেন চ্যানেল আইয়ের বার্তাপ্রধান শাইখ সিরাজ, সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ।

সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে বিকেল চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল বলেন, রাষ্ট্রপতির কাছে সুপারিশ জমা দিতে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সার্চ কমিটির হাতে সময় রয়েছে। এই সময়ের মধ্যেই সুপারিশ জমা দেবেন তারা। এর মধ্যে ১৫টি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মধ্যে কেউ প্রস্তাব জমা দিলে, তা বিবেচনায় নেবে সার্চ কমিটি।

মনজুরুল আহসান জানান, তাঁরা অনুসন্ধান কমিটিকে কয়েকটি প্রস্তাব দিয়েছেন। এর মধ্যে রয়েছে যাঁদের নাম প্রস্তাব করা হবে, তাঁরা যেন সৎ ও যোগ্য হন। শক্তভাবে যারা নির্বাচন পরিচালনা করতে পারবেন এমন ব্যক্তিদের প্রস্তাব করার পরামর্শ দেন তারা। ইসিতে সংখ্যালঘু ও নারীদের প্রতিনিধিত্ব যেন রাখা হয় সে বিষয়েও পরামর্শ দেন সিনিয়র সাংবাদিকরা।

নতুন নির্বাচন কমিশন গঠনে এখন পর্যন্ত ৩২১ টি নাম জমা পড়েছে। ইসি গঠনে সার্চ কমিটি ১০ জনের নাম প্রস্তাব করতে পারবেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ