34 C
আবহাওয়া
১০:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ার তিন দিনের রিমান্ডে

জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ার তিন দিনের রিমান্ডে


বিএনএ, ঢাকা : রাজধানীর পল্টন থানার বিস্ফোরক মামলায় জামায়াতে ইসলামী সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৪ ফেব্রুয়ারি) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার বিরুদ্ধে দশ দিনের রিমান্ডের আবেদন করেন ডিবি পুলিশের উপ পরিদর্শক মালেক। অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর  তার জামিন আবেদন না মঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের আবেদনে বলা হয়, গত বছরের ২৬ মার্চ বিকেলে এ মামলার আসামি মাওলানা মামুনুল হক জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভেতরে নাম না জানা জামাত-শিবির, বিএনপি, জঙ্গি সদস্য ও মৌলবাদী নেতাদের সঙ্গে বৈঠকে মিলিত হন।  পূর্ব পরিকল্পিতভাবে সারা দেশব্যাপী গুজব সৃষ্টির মাধ্যমে সরকার পতনের লক্ষ্যে হামলার পরিকল্পনা করেন তারা।

গত বছরের ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অস্ত্র নিয়ে মুসল্লিদের ওপর হামলাসহ নাশকতার অভিযোগে পল্টন থানার পুলিশ কর্মকর্তা খন্দকার আরিফ-উজ-জামান মামলাটি দায়ের করেন।

এর আগে ৬ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর ৭ সেপ্টেম্বর ভাটারা থানার সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার। ১২ সেপ্টেম্বর তার আবারও দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৫ সেপ্টম্বর রিমান্ড শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ