29 C
আবহাওয়া
৭:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পদত্যাগ করলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা

পদত্যাগ করলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা


বিএনএ,ঢাকা: জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেছেন এম এম নিয়াজ উদ্দিন। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক স্বাস্থ্য সচিব ছিলেন। রোববার(১৪ জানুয়ারী) দলের চেয়ারম্যান বরাবর তার পদত্যাগপত্র জমা দেন। এ তথ্য তিনি নিজেই গণমাধ্যমকে জানান।

পদত্যাগপত্রে নিয়াজ বলেন, আমি জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও গাজীপুর মহানগর কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। পারিবারিক ও ব্যক্তিগত কারণে দায়িত্ব পালন ও রাজনীতি করতে এ মুহূর্তে সক্ষম নই। এমতাবস্থায় আমি চেয়ারম্যান মহোদয়ের উপদেষ্টা ও গাজীপুর মহানগরের সভাপতিসহ সব দলীয় পদ থেকে পদত্যাগ করলাম।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ (কালিয়াকৈর ও সিটির একাংশ) ও গাজীপুর-৫ (কালীগঞ্জ, সদর একাংশ) দুটি আসন থেকে নির্বাচনে দলের প্রার্থী হয়েছিলেন নিয়াজ উদ্দিন। তবে নির্বাচনের কয়েক দিন আগে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন।

গাজীপুর সিটি করপোরেশনের সবশেষ নির্বাচনেও জাতীয় পার্টি থেকে মেয়র নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে নিয়াজ উদ্দিন বলেছিলেন, প্রার্থী হয়েছিলেন নিয়াজ উদ্দিন। কিন্তু তিনি জামানত হারান। সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছি। আমার সরে দাঁড়ানোর বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও কোনো আলোচনা হয়নি। মূলত আমি আর পারছি না, যার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’আর রাজনীতির সঙ্গে জড়িত হবো না।

দলের পক্ষ থেকে প্রার্থীদের খবর না নেওয়া, মনোনয়ন বাণিজ্য, আর্থিক সহযোগিতা না করাসহ বিভিন্ন অভিযোগ তুলেছেন নির্বাচনে জাপার পরাজিত প্রার্থীরা। এর মধ্যেই জাপা চেয়ারম্যানের উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করলেন নিয়াজউদ্দিন।

এর আগে ৮ জানুয়ারি গাজীপুর-৩ আসনের প্রার্থী শ্রীপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামসহ ওই উপজেলা জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের ছয় নেতা পদত্যাগ করেন।

বিএনএনিউজ/রেহানা,ওজি/ হাসনা/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ