35 C
আবহাওয়া
৯:২৭ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নেপালে বিমান দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

নেপালে বিমান দুর্ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

প্রধানমন্ত্রী

বিএনএ: নেপালের পোখারায় বিমান দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় নেপালের প্রধানমন্ত্রী শ্রী পুষ্প কমল দাহালকে উদ্দেশ্য করে এক চিঠিতে এ শোক প্রকাশ করেন তিনি।

চিঠিতে প্রধানমন্ত্রী, নেপালের পোখারায় যাত্রীবাহী বিমান দুর্ঘটনায় গভীরভাবে দুঃখ ও শোক প্রকাশ করেন তিনি। দুর্ঘটনায় বিমানে থাকা ৭২ আরোহীর বেশিরভাগই নেপালি এবং বিদেশি নাগরিক ছিলেন বলে জেনেছেন।

প্রধানমন্ত্রী বলেন, দুর্ঘটনায় যারা তাদের প্রিয় পরিবারের সদস্য, বন্ধুদের হারিয়েছেন তাদের বিদেহী আত্মার চিরন্তন মুক্তির জন্য প্রার্থনা করছি। নেপালের শোকাহত জনগণকে এই অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দান করারও প্রার্থনা করছি।

রোববার সকালে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরার উদ্দেশে যাওয়ার সময় ৭২ জন আরোহী নিয়ে প্লেন বিধ্বস্ত হয়। আরোহীদের মধ্যে ৬৮ যাত্রী এবং চার জন ক্রু ছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি পোখারার পুরানো বিমানবন্দর এবং বর্তমান পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মধ্যবর্তী এলাকায় বিধ্বস্ত হয়। জায়গাটি নেপালের অন্যতম প্রধান নদী সেতি গাণ্ডকী নদীর তীরে বনাঞ্চলে অবস্থিত।

পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান বিক্রম গৌতম জানিয়েছেন, ৬৮ যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি, পাঁচজন ভারতীয়, চারজন রুশ, কোরীয় নাগরিক দুজন এবং অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, আর্জেন্টিনা ও ফরাসি নাগরিক ছিলেন একজন করে। কোনো বাংলাদেশি ওই বিমানে ছিলেন না।

বিএনএনিউজ /এ আর

Loading


শিরোনাম বিএনএ