31 C
আবহাওয়া
১২:৪৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে জমির বিরোধে বড় ভাইকে হত্যা, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ময়মনসিংহে জমির বিরোধে বড় ভাইকে হত্যা, ছোট ভাইয়ের যাবজ্জীবন

ময়মনসিংহে জমির বিরোধে বড় ভাইকে হত্যা, ছোট ভাইয়ের যাবজ্জীবন

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহে বড় ভাইকে হত্যা মামলায় আকবর আলী নামে এক জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেয় আদালত।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে জেলা বিশেষ ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত আকবর আলী জেলার মুক্তাগাছা উপজেলার জয়দা গ্রামের মৃত আব্দুল শেখের ছেলের ছেলে।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক ঝুটন কুমার বর্মণ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জামিনে মুক্ত থাকা আকবর আলীর উপস্থিতিতে তার বড় ভাই আক্তার আলী হত্যা মামলায় যাবজ্জীবন রায় দেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, জেলার মুক্তাগাছায় জয়দা গ্রামে জমি নিয়ে দুই ভাই মো. আক্তার আলী ও ছোট ভাই আকবর আলীর প্রায় প্রতিদিন কলহ লেগে থাকত। ঘটনার দিন ২০১৬ সালের ৩১ জুলাই রাত তিনটার দিকে এসব নিয়ে দুই ভাইয়ের মাঝে ঝগড়া হয়। এসময় বড় ভাই আক্তার আলী ঘর থেকে না বের হলে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে জড়িয়ে ধরে ধারালো অস্ত্র দিয়ে তাঁর বুকে আঘাত করে আকবর আলী। পরে তার ডাক চিৎকারে প্রতিবেশী ছুটে এসে রক্তাক্ত অবস্থায় তাকে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনার পর ভাইকে হত্যার অপরাধে ছোট ভাইকে পুলিশে সোপর্দ করে প্রতিবেশীরা। পরদিন আকবর আলীর ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে মুক্তাগাছা থানায় চাচা আকবর আলীকে আসামী করে মামলা দায়ের করেন।আদালতে সরকারী পক্ষে আইনজীবি শেখ আবুল হাসেম ও আসামী পক্ষে শিব্বির আহমেদ লিটন মামলাটি পরিচালনা করেন।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ