29 C
আবহাওয়া
৩:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

কাপ্তাইয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

কাপ্তাইয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও কাপ্তাই সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সৈয়দ ফারহানা পৃথা, কাপ্তাই থানার ওসি মো. আবুল কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী। এসময় কাপ্তাই উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষিবিদ এনামুল হক হাজারী, উপজেলা কৃষি অফিসার ইমরান আহমেদ, নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত এবং উপ সহকারী কৃষি অফিসার অনিমেষ প্রকাশ বড়ুয়া বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সেদিন পাকিস্তানি হানাদার বাহিনী দেশ স্বাধীন হবার দুই দিন আগে এদেশকে মেধা শূন্য করতে দেশের সূর্য সন্তানদের হত্যা করে। পরবর্তীতে দেশ স্বাধীন হবার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশ আবারও ঘুরে দাঁড়ায়।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ যেন ঘুরে দাঁড়াতে না পারে, রাষ্ট্র হিসেবে টিকে থাকতে না পারে, এ জন্য পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে সেই যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে জাতি কিছুটা হলেও কলঙ্ক মুক্ত হয়েছে। বাকিদের বিচার সমাপ্ত হলে জাতি পুরোপুরি কলঙ্ক মুক্ত হবে।

আলোচনা সভার আগে সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক ও উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিনের নেতৃত্বে সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানরা এবং বীর মুক্তিযোদ্ধারা উপজেলার মুক্তিযুদ্ধ স্তম্ভ ‘মুক্তির সোপানে’ পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সমাজের নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ