38 C
আবহাওয়া
৪:১৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


বিএনএ, ইবি: যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালি, শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

প্রশাসন ভবন চত্বরে এ সময় জাতীয় পতাকা অর্ধনমিত করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং কালো পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ আলমগীর হোসেন ভূঁইয়া। এরপর এক শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধে সমবেত হয়। শোক র‌্যালি শেষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা।
ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

এসময় একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, টেকনিক্যাল কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, আবাসিক হল, অনুষদ, বিভাগ, পরিষদ সমূহ, সাংবাদিক সংগঠন, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে শহীদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমেদ।

এর আগে ১৪ ডিসেম্বর প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শহীদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে মৃত্যুঞ্জয়ী ম্যুরালে মোমবাতি প্রজ্জলন এবং ১৩ ডিসেম্বর সন্ধ্যায় শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে পবিত্র কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ