30 C
আবহাওয়া
৫:৩১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রথম দিনে ভারতের ৬ উইকেটে সংগ্রহ ২৭৮

প্রথম দিনে ভারতের ৬ উইকেটে সংগ্রহ ২৭৮

প্রথম দিনে ভারতের ৬ উইকেটে সংগ্রহ ২৭৮

বিএনএ, স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করেছে ভারত।  বুধবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠান ভারতের অধিনায়ক লোকেশ রাহুল।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দিনটা বাংলাদেশের হতে পারত। কিন্তু ক্যাচ মিসে দিনটি রাঙাতে পারেনি বাংলাদেশ। ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে ছিল ভারত। পঞ্চম উইকেট জুটিতে পুজারা এবং স্রেয়াশ আয়ার মিলে ১৪৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন।

দিনের একেবারে শেষ বলে অক্ষর প্যাটেলকে এলবিডব্লিউতে শিকার করে খেলা জমিয়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। রিভিউ নিয়েও বাঁচেননি তিনি। আম্পায়ার্স কলে আউট হতে হয় অক্ষরকে। তিনি ২৬ বলে ১৩ রান করেন। ব্যাট থেকে আসে ২টি চার। ভারত ২৭৮ রানে ৬ উইকেট হারালে প্রথম দিনের খেলা শেষ হয়।

অক্ষর যদিও একবার ভাগ্যজোরে আউট হওয়া থেকে বেঁচে গিয়েছিলেন। ৮৬.৩ ওভারে তাইজুলের বলে অক্ষরের বিরুদ্ধে এলবিডব্লিউ আবেদন জানিয়েছিল বাংলাদেশ। আম্পায়ার আউট দেননি। রিভিউ নেয়নি বাংলাদেশ। তবে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় যে বল অক্ষরের ব্যাটের কানায় লেগে ফিল্ডার জাকিরের হাতে গিয়েছিল। অর্থাৎ, বাংলাদেশ রিভিউ নিলে তখনই ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়তে হত অক্ষরকে।

৮২ রান নিয়ে উইকেটে রয়েছেন স্রেয়াশ আয়ার। ১৬৯ বলের ইনিংসে তিনি ১০টি চার মেরেছেন। মেহেদি ৭১ রানে ২টি উইকেট নিয়েছেন। তাইজুল ৮৪ রানে ৩টি উইকেট দখল করেন। তাইজুল-মিরাজের স্পিনে দিনটা হাতছাড়া হয়নি টাইগারদের।  দিনের শেষে ভারতের স্কোর ২৭৮/৬।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার সম্ভাবনা বেঁচে আছে ভারতের। বাংলাদেশ আছে বিপরীত প্রান্তে। টেস্ট চ্যাম্পিয়নশিপে আগের ১০ ম্যাচে বাংলাদেশের জয় কেবল একটি, হার আটটি। ড্র করতে পেরেছে একটি ম্যাচ। গতবারের মতো এবারও রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ