30 C
আবহাওয়া
৮:২২ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে চোরাই পিকআপ উদ্ধার: গ্রেপ্তার দুই

ফেনীতে চোরাই পিকআপ উদ্ধার: গ্রেপ্তার দুই

ফেনীতে চোরাই পিকআপ উদ্ধার আন্তঃজেলা প্রতারক চক্রের গ্রেপ্তার দুই

বিএনএ, ফেনী: ফেনী মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে একটি চোরাই পিকআপ উদ্ধার করা হয়েছে। এসময় আন্তঃজেলা প্রতারক ও গাড়ী চোর চক্রের মূলহোতাসহ দুইজনকে গ্রেপ্তার করে র‌্যাব। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে ফেনীর বিসিক রোড সংলগ্ন ফরহাদ স্টোরের সামনে পাকা রাস্তার ওপর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আজাদ হোসেন ওরফে হৃদয় (২৮) ফেনীর ফুলগাজী থানার ধলিয়া এলাকার শাহাদাত হোসেন দুলালের ছেলে এবং মো. ইয়াছিন (২৩) চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানার বাংলাবাজার এলাকার মৃত রমজান আলীর ছেলে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য জানায়।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভুক্তভোগী পিকআপ গাড়ীর মালিক মো. ইয়াছিন (২৩) নামে এক ড্রাইভারকে প্রায় তিনমাস পূর্বে সরল বিশ্বাসে ভাড়া দেন। গত ৯ সেপ্টেম্বর রাতে ড্রাইভার ইয়াছিন তার সহযোগীদের যোগসাজশে উক্ত পিকআপটি চুরির পরিকল্পনা করে। পরিকল্পনামত পিকআপের মালিককে ফোন করে জানায়, ফেনী সদর হাসপাতালের মোড়ে পিকআপটি রেখে পাশের হোটেলে খাবার খাওয়ার জন্য গেলে এসে দেখে যথাস্থানে নেই। কে বা কারা যেন পিকআপটি চুরি করে নিয়ে গেছে। পরে পিকআপের মালিক এবং ড্রাইভার ইয়াছিনসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও পিকআপটি না পেয়ে গত ১২ সেপ্টেম্বর গাড়ী চুরির বিষয়টি র‌্যাব-৭, চট্টগ্রামকে অবহিত করেন।

র‌্যাব আরও জানায়, ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারী ও ছায়া তদন্ত অব্যাহত রাখে। কতিপয় চোরাকারবারী একটি পিকআপ গাড়ী ফেনীর হাসপাতাল মোড় এলাকা থেকে চুরি করে বিক্রির উদ্দেশ্যে চট্টগ্রামের দিকে নিয়ে যাচ্ছে। গোয়েন্দা সংবাদে এমন তথ্যের ভিত্তিতে গত ১২ সেপ্টেম্বর রাতে র‌্যাব সদস্যরা ফেনীর বিসিক রোড সংলগ্ন ফরহাদ স্টোরের সামনে পাকা রাস্তার ওপর একটি চেকপোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। র‌্যাব একটি সন্দেহজনক পিকআপ গাড়িকে থামানোর সংকেত দিলে পিকআপটি না থামিয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় আসামী আজাদ হোসেন ওরফে হৃদয় (২৮), (ড্রাইভার) এবং মো. ইয়াছিনকে (২৩), (ড্রাইভার) গ্রেপ্তার করা হয়। পিকআপের মালিককের শনাক্তমতে, তার হারিয়ে যাওয়া চোরাই পিকআপটি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: জামিন পেলেন রিজেন্টের সাহেদ

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামীরা দীর্ঘদিন ধরে ড্রাইভিং পেশার আড়ালে পরস্পর যোগসাজশে প্রতারণামূলকভাবে ফেনী এবং পার্শ্ববর্তী জেলার বিভিন্ন স্থান থেকে সুকৌশলে বিভিন্ন প্রকার গাড়ী চুরি করত। পরবর্তীতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় নিয়ে বিক্রি করত। এছাড়াও আরও জানা যায়, ড্রাইভিং পেশা হলো তাদের ছদ্মবেশ, গাড়ী চুরিই তাদের মূল পেশা মর্মে স্বীকার করে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গ্রেপ্তার আসামীদের ও উদ্ধার পিকআপ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএআ/হাছিনা আখতার মুন্নী

Loading


শিরোনাম বিএনএ